খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  বিশ্ব ক্ষুধা সূচকে তিন ধাপ পিছিয়ে ৮৪তম বাংলাদেশ
  দীপ্ত টিভির তামিম হত্যা: ৫ আসামি ৪ দিনের রিমান্ডে

পাইকগাছায় পেটে বাচ্চাসহ গরু জবাই, মাংস বিক্রি

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় অন্তঃসত্ত্বা গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে দায়ের করা মামলায় আদালত অভিযুক্তদের ৩০ হাজার টাকা জরিমানা করেছে। অভিযুক্তরা হলেন, পাইকগাছা উপজেলার কানুয়ারডাঙ্গা গ্রামের মিজানুর রহমান ঢালী, চাঁদখালীর সাইদুল ইসলাম ও কয়রার আমাদী গ্রামের রফিকুল ইসলাম।

এর আগে উপজেলার চাঁদখালী বাজারে অন্তঃসত্ত্বা গরু জবাই করে মাংস বিক্রির ঘটনায় পাইকগাছা উপজেলা সেনেটারী ও নিরাপদ খাদ্য কর্মকর্তা উদয় কুমার মন্ডল বাদী হয়ে গত ২৮ ফেব্রুয়ারী ২১’ পাইকগাছা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার নং-১৪৮/২১।

গত ১০ মে দীর্ঘ শুনানীর পর দোষী সাব্যস্ত হওয়ায় ১২ মে আদালতের বিজ্ঞ বিচারক আনোয়ারুল ইসলাম আসামিদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। একই রায়ে আদালত আগামী ২২ মে তারিখের মধ্যে জরিমানার টাকা আদায়পূর্বক রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান অন্যথায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারীপূর্বক গ্রেপ্তার করে জেল কার্যকরের নির্দেশ দেন।

মামলায় রাস্ট্রপক্ষের কৌশুলী হিসেবে উপজেলা সেনেটারী কর্মকর্তা উদয় কুমার মন্ডল নিজেই মামলাটি পরিচালনা করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবিরা ছিলেন, সুকান্ত কুমার রায় ও ভবরঞ্জন বৈদ্য।

এব্যাপারে পাইকগাছা উপজেলা সেনেট্যারী ও নিরাপদ খাদ্য কর্মকর্তা উদয় কুমার মন্ডল জানান, অন্তঃসত্ত্বা গরু জাবাই করে মাংস বিক্রির খবরে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে পরিদর্শন ও মাংস উদ্ধার করে কেরোসিন ঢেলে বিনষ্ট করেন। এসময় আদালতের রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

একই দিন আদালত খাদ্যে (বুট ভাজায়) ভেজাল রংয়ের ব্যবহার করার অপরাধে উপজেলার কপিলমুনির রেজাকপুর গ্রামের নাজিম মোড়লকে ১৫ হাজার টাকা জরিমানাসহ একই নির্দেশনা প্রদান করেন।

সরকারের প্রতিনিধি হিসেবে উপজেলা সেনেট্যারী ও নিরাপদ খাদ্যকর্মকর্তা উদয় কুমার মন্ডল বাদী হয়ে একই দিন গত বছরের ২৮ ফেব্রুয়ারী তিনি নাজিম মোড়লকে আসামী করে মামলাটি দায়ের করেন। যার নং-১৪৯/২১। এ মামলায় আসামি পক্ষের আইনজীবি ছিলেন, এ্যাড.এফ,এম,এ রাজ্জাক।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!