খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত শপথ নিয়েছেন
  পিকে হালদারকে আরও ১৫ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন কলকাতার স্পেশাল সিবিআই কোর্ট-৩
  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

পদ্মা সেতু : খুলনা প্রেসক্লাব ও কেইউজে’র নাগরিক সংলাপ

নিজস্ব প্রতিবেদক

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে ‘দক্ষিণের জানালায় জয়োৎসব’ শীর্ষক নাগরিক সংলাপের আয়োজন করা হয়। খুলনা প্রেসক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে এই নাগরিক সংলাপের আয়োজন করে।

নাগরিক সংলাপে বক্তারা বলেন, পদ্মা সেতু চালুর পর রাজধানীর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা অনেক সহজ হবে। রাজধানীতে যেতে ৮/৯ ঘণ্টার পরিবর্তে সময় লাগবে মাত্র ৪ ঘণ্টা। ফেরিঘাটে আর দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে না। খুলনায় উৎপাদিত সবজি ও মাছ সহজে রাজধানীতে নিয়ে যাওয়া যাবে। বক্তারা বলেন, সেতু চালুর পর আরও গতিশীল হবে মোংলা বন্দর ও মোংলা ইপিজেড। খুলনা, মোংলা ও রামপালে গড়ে উঠবে নতুন নতুন শিল্প কারখানা। বাড়বে কর্মসংস্থান। ব্যাপক উন্নয়ন ও পরিবর্তন ঘটবে খুলনা ও আশপাশের এলাকায়।

বক্তারা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক ও খুলনা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক মোঃ মনিরুজ্জামান তালুকদার। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। মডারেটর ছিলেন সুন্দরবন একাডেমির নির্বাহী পরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আনোয়ারুল কাদির।

অনুষ্ঠানে মাল্টিমিডিয়ার মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা সাংবাদিক ইউনিয়ের সভাপতি ফারুক আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও খুলনা সাংবাদিক ইউনয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ।

সম্মানিত অথিথি হিসেবে আলোচনায় অংশ নেন খুলনা জেলা আইনবীজী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি হুমায়ুন কবীর, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আতাউর রহমান, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, রূপান্তর খুলনার নির্বাহী পরিচালক স্বপন গুহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান ও এস এম জাহিদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী ও মল্লিক সুধাংশু, ক্লাব সদস্য কৌশিক দে বাপী প্রমুখ।

 

খুলনা গেজেট/ আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692