খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা
  ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত

পদ্মা সেতু উদ্বোধন সরাসরি বড়পর্দায় খুলনার তিন স্প‌টে

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল ২৫ জুন আড়ম্বরপূর্ণ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে শুক্রবার (২৪ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় গণমাধ্যমকর্মীদের ব্রিফ করেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

প্রেসব্রিফিং-এ জেলা প্রশাসক জানান, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে জেলা প্রশাসন খুলনার পক্ষ থেকে বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন সকাল ১০টায় বাংলাদেশের সক্ষমতার প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০০৯ সালে পুনরায় ক্ষমতায় এসে তিনি পদ্মা সেতু নির্মাণকে অগ্রাধিকার তালিকায় নিয়ে আসেন। পদ্মা সেতু আমাদের বিজয়ের প্রতীক; উন্নয়ন, ঘুরে দাঁড়ানো ও হার না মানার প্রতীক।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণের অনন্য ইতিহাস ও উদ্বোধন অনুষ্ঠানের মাহেন্দ্রক্ষণের সাথে সকলকে সম্পৃক্ত করতে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি বড় পর্দায় খুলনা জেলা স্টেডিয়াম, দৌলতপুর ও শিববাড়ি এলাকায় প্রদর্শন করা হবে।

পদ্মা সেতু উদ্বোধনের আনন্দবার্তা সবার মাঝে ছড়িয়ে দিতে ২৪ জুন সকাল থেকে দুইটি সুসজ্জিত প্রচার ভ্যানে পদ্মা সেতু উপর নির্মিত থিম সং এবং পদ্মা সেতু প্রোমোশনাল অডিও সম্প্রচার করা হচ্ছে। এই উপলক্ষ্যে খুলনা মহানগরী ও সারা জেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পোস্টার বিতরণ ও টানানো হয়েছে। খুলনাকে আলোয়-উদ্ভাসিত করতে বিভিন্ন সরকারি দপ্তর ও গুরুত্বপূর্ণ স্থাপনায় থাকছে বর্ণিল আলোকসজ্জা। পদ্মা সেতুকে উপজীব্য করে নির্মিত বিশেষ ভিডিও চিত্র প্রদর্শিত হচ্ছে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা রেলওয়ে স্টেশন এবং ডাক বিভাগীয় কার্যালয়ের সম্মুখস্থ এল-ই-ডি স্ক্রিনে।

২৫ জুন বিকাল চারটায় জেলা স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটের গান, জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা, ব্যান্ড দল ‘চিরকুট’ এবং ‘বাউল’ এর সংগীত পরিবেশন অনুষ্ঠিত হবে। পদ্মা সেতু উদ্বোধনের অনুষঙ্গ হিসেবে খুলনার আকাশকে বর্ণিল রঙে ও শব্দ তরঙ্গে সাজাতে জেলা স্টেডিয়ামে থাকবে আতশবাজী এবং পরিবেশিত হবে নান্দনিক লেজার-শো।

প্রেসব্রিফিং-এ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম জাহিদ হোসেনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!