খুলনা, বাংলাদেশ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৬ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ‘রেমাল’, মোংলা-পায়রা সমুদ্রবন্দরে ৭ এবং চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

পদ্মা সেতুতে এবার ঈদেও মোটরসাইকেল চলাচল বন্ধ থাকছে

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ। তাই আসন্ন পবিত্র ঈদুল ফিতরে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ফেরি চালু করে মোটরসাইকেল পারাপারের ব্যবস্থা করা হতে পারে।

বৃহস্পতিবার সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদে নৌপথে সুষ্ঠুভাবে নৌযান চলাচল–সংক্রান্ত সভা শেষে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ কথা জানান।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘যেহেতু পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ, সে কারণে আমরা চেষ্টা করছি শিমুলিয়ায় বিকল্প ব্যবস্থা করতে। বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি এ বিষয়ে ব্যবস্থা নেবে।’

গত বছর ২৫ জুন পদ্মা সেতু চালুর পর দুই দিনের মাথায় দুর্ঘটনার কারণে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে সেতু দিয়ে মোটরসাইকেল চালুর দাবি জানাচ্ছেন বাইকাররা। প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও মহাসড়কে মোটরসাইকেল চলাচলের ব্যবস্থা নেই। এগুলো মানতে হবে।

প্রতিমন্ত্রী জানান, ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন নিত্যপ্রয়োজনীয় ও দ্রুত পচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে। রাতে স্পিডবোট ও বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদের আগে পাঁচ দিন এবং ঈদের পরের পাঁচ দিন সব বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদের সময় যাত্রী ও পণ্য পরিবহন নিরাপদ রাখতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অভ্যন্তরীণ নৌপথে যাত্রী সাধারণের নির্বিঘ্নে যাতায়াতের লক্ষ্যে ঢাকা ও গাজীপুর মহানগর এলাকায় পোশাক খাতের কর্মীদের এলাকাভিত্তিক পর্যায়ক্রমে ছুটি দিতে বিজিএমইএ ও বিকেএমইএ ব্যবস্থা নেবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৌসচিব মোস্তফা কামাল, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর নিজামুল হক, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান ফেরদৌস আলম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর আরিফ আহমেদ মোস্তফা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!