খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

পদ্মা সেতুকে ঘিরে খুলনায় বর্ণাঢ্য আয়োজন, নগরজুড়ে সাজসজ্জা

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে খুলনায় নগরীতে বর্ণাঢ্য সাজসজ্জা। এ উপলক্ষে বাংলাদেশ বেতার খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ কেন্দ্র দু’দিন ব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে। ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ ২৪ ও ২৫ তারিখ ফ্যামিলী কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি বন্ধ রাখবে। নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ২৫ তারিখে জেলা প্রশাসন আয়োজিত মোটর শোভাযাত্রায় অংশ নেবে। জেলা প্রশাসন এ ব্যাপারে বিস্তারিত কর্মসূচি নিয়েছে।

বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয়েছে খুলনা নগরীকে। ব্যবহৃত হচ্ছে বাহারি আলোকরশ্মি। লাল, নীল, হলুদ, সাদা, সোনালী হরেক রঙের আলোকসজ্জা করা হয়েছে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, ব্যক্তিগত ভবন ও সড়কগুলো।

নগরের বিভিন্ন স্থানে টানানো হয়েছে বঙ্গবন্ধুর ভাতুষ পুত্রের ছবি সম্বলিত প্যানা ও বিলবোর্ড। কেসিসিতে করা হয়েছে আলোকসজ্জা। এ প্রতিষ্ঠানটির উদ্যেগে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন তৎপরতার ছবি তুলে ধরা হয়েছে। ইউনাইটেড ক্লাবে রয়েছে পদ্মা সেতুর পতিচ্ছবি। খুলনা থানা, ময়লাপোতা ও শিববাড়ি মোড়ে আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন সড়কে পদ্মা সেতুকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী আইনজীবী সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ, খুলনা চেম্বার এন্ড কর্মাস ইন্ডাসট্রিজ, খুলনা বড় বাজার ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন খুলনা নগরীতে ব্যানার ও ফেসটুন দিয়ে সজ্জিত করেছে।

খুলনা জেলা প্রশাসনের কর্মসূচি

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে খুলনা জেলা প্রশাসন বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করেছে। ওই দিন সকাল ১০টায় জেলা স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন করা হবে।

বিকাল ৪টায় একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটের গান, জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা, ব্যান্ড দল ‘চিরকুট’ এবং ‘বাউল’ এর সংগীত পরিবেশন অনুষ্ঠিত হবে।

এছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে লেজার শো এবং আতশবাজির আয়োজন করা হবে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692