খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ২৭ মে, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪১৩ জন, আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৭০৪ জন

পটল গাছের সঙ্গে শত্রুতা !

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর গ্রামে এক কৃষকের আড়াই বিঘা জমির পটল গাছ রাতের আঁধারে কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

রবিবার(১৬ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের বর্ডার মাঠে গিয়ে এ দৃশ্য দেখা যায়।

ভুক্তভোগী কৃষক বৃত্তি পাড়ার মৃত এলাহী মন্ডলের ছেলে আশরাফুল ইসলাম।

ভুক্তভোগী কৃষক আশরাফুল ইসলাম বলেন, বেনীপুর মৌজার বর্ডার মাঠে আমার আড়াই বিঘা জমিতে প্রতি বছরের ন্যায় এ বছর পটল চাষ করেছি। আগামী সপ্তাহ দুই এর মধ্যে  ফসল বাজারে তুলতে পারতাম। রবিবার বেলা সাড়ে ১২টার দিকে ক্ষেতে গিয়ে দেখি প্রায় সব পটল গাছ কাটা ও উপড়ে ফেলানো।

স্থানীয় কৃষক রিজা,কালাম,আজিজুলদের কাছ থেকে জানতে পারলাম পূর্ব শত্রুতার জের ধরে বেনীপুর গ্রামের গফুর, মুফা, আলী কদর, আছেরসহ বেশ কিছু ব্যাক্তি আমার জমির পটল গাছ কেটে সাবার করেছে। এবার আমার ২লক্ষ টাকার ফসল হত এই ফসল বিক্রি করে যে টাকা আয় হয় সেই টাকা দিয়েই আমার সংসার চলে। পটল গাছ কেটে দেওয়ায় আমি একেবারে শেষ হয়ে গেছি।

অভিযুক্ত মুফার সাথে কথা বললে তিনি বলেন, আমি কারও পটল গাছ কাটিনি আর পটল গাছ কেন কাটবো? যারা আমার বিরুদ্ধে অভিযোগ করেছে তা মিথ্যা।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আলী আহম্মদ বলেন, আশরাফুল একজন প্রান্তিক কৃষক। চাষাবাদ তার একমাত্র আয়ের উৎস। আমি শুনেছি যে তার পটল গাছ কেটে সাবার করে দিয়েছে। যারা এ কাজটা করেছে তারা ঠিক করেনি ফসলের সাথে এ ধরনের শত্রতা করা মোটেও ঠিক হয়নি।

৪নং সীমান্ত ইউপি সদস্য আরিফুল ইসলাম বলেন, কৃষক আশরাফুলের জমির পটল গাছ কেটে দিয়েছে এটা আমি শুনেছি আসলে বিষয়টি খুবই দুঃখজনক। প্রকৃত দোষীদের বের করে এর উপযুক্ত সাজা হওয়া দরকার।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692