খুলনা, বাংলাদেশ | ৩০ চৈত্র, ১৪৩০ | ১৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  পটুয়াখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে নিহত ২
  রাজধানীর ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু
  মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত, আহত ১০
  ঈদের পরদিন সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১২

পঞ্চবর্ষে খুবিসাস

অর্ক, খুবি

বর্ণাঢ্য আয়োজনে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলার সামনে থেকে র‌্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন শুরু হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতির যাত্রা শুরু হয় ২০২০ সাল থেকে।

অদম্য বাংলা থেকে শুরু হয়ে র‌্যালিটি হাদি চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ ভবন অতিক্রম করে সাংবাদিক সমিতির কার্যালয়ে এসে শেষ হয়। পরে সংগঠনটির নিজ কার্যালয়ে কেক কাটা ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা পরিষদের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. উজ্জ্বল তালুকদার এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল বাশার নাহিদ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক প্রীতিভোজের আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. খান মেহেদী হাসান, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম, একই ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শামীম হোসেন এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল বাশার নাহিদ। এছাড়াও সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়, প্রাক্তন সভাপতি রেজওয়ান আহম্মেদ এবং অন্যান্য প্রাক্তন ও বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

খুবি সাংবাদিক সমিতির বর্তমান সভাপতি একরামুল হক বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি গত চার বছর ধরে একটি প্রগতিশীল ও অরাজনৈতিক শিক্ষার্থী সংগঠন হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে কাজ করে আসছে। বিধি- মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন, সমস্যা, সম্ভাবনা অনুসন্ধানের মাধ্যমে গণমাধ্যমে যথাযথ উপস্থাপনে ভূমিকা রাখছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।”
খুবিসাসের বর্তমান সাধারণ সম্পাদক সুমাইয়া আক্তার বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আমার ভালোবাসা ও অভিজ্ঞতা অর্জনের জায়গা। শুরু থেকেই দেখেছি সবার সম্মিলিত পরিশ্রম, বস্তুনিষ্ঠ সিদ্ধান্ত ও বুদ্ধিমত্তায় সংগঠনটি এগিয়ে চলছে। আশা রাখি ঠিক একই ধারায় আগামীতেও খুবিসাস এগিয়ে যাবে।”

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতৃবৃন্দ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!