খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪২৮ | ২২ অক্টোবর, ২০২১

Breaking News

  টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ ও স্কটল্যান্ড
  ডেঙ্গুতে আরও ১৭০ জন হাসপাতালে ভর্তি, মৃত্যু ১
  অপপ্রচারের অভিযোগে বদরুন্নেসা মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকার দুই দিনের রিমান্ডে
  ফেনীতে ফেসবুক লাইভে এসে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড

নয় ঘন্টা পর মুক্তি পেলেন অবরুদ্ধ বশেমুরবিপ্রবির উপাচার্য

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

চাকরি স্থায়ীকরণ এবং বকেয়া বেতন ভাতার দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একিউএম মাহবুবকে অবরুদ্ধ করেছিলেন বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী কর্মচারীরা। প্রায় নয় ঘন্টা পর আলোচনা শেষে রাত ৮ টার দিকে উপাচার্য কার্যালয়ের তালা খুলে দিয়েছেন মাস্টাররোলে কর্মরত কর্মচারীরা।

আজ সকাল ১১.০০ টা থেকে উপাচার্য দপ্তরে তালা প্রদান করে দপ্তরের ভেতরে অবস্থান নেয় প্রায় অর্ধশতাধিক কর্মচারী। অস্থায়ী কর্মচারী মোহাম্মদ গোলাম রসূল শেখ বলেন, “আমরা দীর্ঘদিন যাবৎ বেতন পাচ্ছি না। এখন এতটাই দূরাবস্থায় রয়েছি যে এখন আমরা আমাদের পরিবারের সদস্যদের তিনবেলা খাবারের ব্যবস্থাও করতে পারছি না। আমাদের একাধিকবার সমস্যা সমাধানের আশ্বাস দেয়া হলেও কোনো সমাধান হয়নি। এমনকি আমাদের দশ সদস্যের একটি দল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে গেলেও তারা জানিয়েছে এই কর্মচারী নিয়োগের ক্ষমতা উপাচার্যের রয়েছে।”

এসময় তিনি আরও বলেন, “এর আগেও আমরা একবার উপাচার্যকে অবরুদ্ধ করেছিলাম। ওইসময় সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে আমরা অবরোধ তুলে নিয়েছিলাম”

এ বিষয়ে উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন, “এই কর্মচারীদের যে উপায়ে নিয়োগ দেয়া হয়েছে সেটি বৈধ নয়। আর বিশ্ববিদ্যালয়ে কত সংখ্যক নতুন কর্মচারী নিয়োগ দেয়া যাবে সেটি ইউজিসির মাধ্যমেই নির্ধারিত হয়। আমরা বিষয়টি ইউজিসিকে জানিয়েছি।”

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692