খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ | ৩০ নভেম্বর, ২০২১

Breaking News

  গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত। ঢাকা মহানগরে এ সিদ্ধান্ত কার্যকর হবে: বাস মালিক সমিতি।
  রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন ও আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ১৮৯ জন
  রাজশাহী নগরীতে ট্রেনে কাটা পড়ে ডলি পারভীন নামে গ্রামীণ ব্যাংকের কর্মী নিহত

নেইমার-রাফিনিয়া ঝড়ে উড়ে গেল উরুগুয়ে 

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ বাছাইয়ে উড়তে থাকা ব্রাজিল টানা ১০ জয়ের পর গেল ম্যাচে ড্র করেছিল। তবে সেই ধাক্কা উরুগুয়ের বিপক্ষেই কাটিয়ে উঠল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নেইমার, রাফিনিয়া ও গ্যাব্রিয়েল বারবোসার গোলে উরুগুয়েকে স্রেফ উড়িয়ে দিয়েছে ব্রাজিল।

আজ শুক্রবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়েকে ৪-১ গোলে হারিয়েছে ব্রাজিল। দলের হয়ে জোড়া গোল করেছেন তরুণ উইঙ্গার রাফিনিয়া। বাকি দুটি নেইমার ও বারবোসার। উরুগুয়ের হয়ে একমাত্র গোল করেন লুইস সুয়ারেজ।

ঘরের মাঠে এদিন ম্যাচের ৫৫ শতাংশ সময় বল দখলে রাখে ব্রাজিল। এই সময়ে গোলের জন্য শট নেয় ২২টি, এর মধ্যে ১৩টি ছিল অনটার্গেট শট। তাতে ব্রাজিল ৪টি লক্ষ্যে নিতে পারে। বিপরীতে উরুগুয়ের পাঁচ শটের কেবল তিনটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো। তারা নিতে পারে একটি।

নেইমারের কল্যাণে ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ফ্রেদের বাড়ানো বল ধরে দুই খেলোয়াড়কে এড়িয়ে ডি-বক্সে নিয়ন্ত্রণে নেন এই পিএসজি তারকা। বাধা দিতে ছুটে আসা উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরাকে এড়িয়ে আরেকটু এগিয়ে যান। বিপদ দেখে সফরকারীদের দুই খেলোয়াড় দাঁড়ান গোললাইনে। তবুও ঠিক জাল খুঁজে নেন নেইমার।

এর আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। প্রথমে শট নেন নেইমার। তাঁর শট ঠেকিয়ে দেয় উরুগুয়ে। পাল্টা আক্রমণে জাল খুঁজে নেন রাফিনিয়া।

বিরতির পর ৫৮ মিনিটে আবারও গোল পেয়ে যায় ব্রাজিল। কোনাকুনি শট নিয়ে এই গোলটিও করেন রাফিনিয়া। কিছুই করার ছিল না মুসলেরার।

৭৭তম মিনিটে খেলার ধারার বিপরীতে ব্যবধান কমান সুয়ারেজ। চমৎকার ফ্রি কিকে জাল খুঁজে নেন তিনি। কিন্তু এরপর আর জালের দেখা পায়নি উরুগুয়ে। উল্টো আরেক গোল পেয়ে যায় ব্রাজিল। শেষ দিকে বারবোসা জালে বল পাঠালে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের দল।

এই নিয়ে ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। সবকিছু ঠিক থাকলে পরের ম্যাচেই বিশ্বকাপের টিকেট নিশ্চিত হয়ে যেতে পারে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

সমান ১১ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার ২ নম্বরে আছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা ইকুয়েডর ১৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। তাদের সমান ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে কলম্বিয়া। ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থাকা পেরুর বিশ্বকাপে যাওয়া কঠিন হয়ে যাচ্ছে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692