খুলনা, বাংলাদেশ | ৩০ চৈত্র, ১৪৩০ | ১৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  পটুয়াখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে নিহত ২
  রাজধানীর ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু
  মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত, আহত ১০
  ঈদের পরদিন সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১২

নিষিদ্ধ রোনালদো, সঙ্গে বড় জরিমানা

ক্রীড়া প্রতিবেদক

দর্শকদের প্রতি বাজে অঙ্গভঙ্গির দায়ে সৌদি প্রো লিগে নিষেধাজ্ঞার মুখে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেইসঙ্গে যুক্ত হয়েছে আর্ঠিক জরিমানা। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই রোনালদোর সামনে। যে কারণে বৃহস্পতিবার(২৯ ফেব্রুয়ারি) রাতে আল নাসরের ম্যাচে খেলতে পারবেন না ৩৯ বছর বয়সী এই পর্তুগিজ তারকা।

দর্শকদের প্রতি অশ্লীল অঙ্গভঙ্গির কারণে এক ম্যাচের জন্য এই নিষেধাজ্ঞার শাস্তি দেওয়া হয়েছে রোনালদোকে। এর পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানাও দিতে হবে তাকে। বুধবার সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই রায় দিয়েছে।

সৌদি আরবে খেলতে যাওয়ার পর দর্শকদের আচরণে বিরক্ত হয়ে রোনালদো বেশ কয়েকবার মেজাজ হারিয়েছেন। তবে আল শাবাবের বিপক্ষে ম্যাচে তার প্রতিক্রিয়া ছিল বেশ দৃষ্টিকটু। ম্যাচ চলাকালে গ্যালারি থেকে আসা লিওনেল মেসির নামে স্লোগান আসতে শুরু করলে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো।

সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এই বিষয়ে রোনালদোর কাছে ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি। তবে রোনালদো কোনো দোষ স্বীকার করেননি। বরং জানিয়েছেন, তিনি কোনো দৃষ্টিকটু আচরণ করেননি। যা করেছেন, তা ইউরোপীয় ফুটবলে সাধারণ ব্যাপার। সব ক্লাব ও খেলোয়াড়ের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা আছে, এমন মন্তব্যও করেছেন তিনি।

এরপরেই রোনালদোকে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়। এছাড়া আছে ৩০ হাজার রিয়াল জরিমানা। এর মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর অভিযোগ প্রস্তুতকরণ খরচবাবদ আল শাবাবকে ২০ হাজার রিয়াল। রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই বলে জানিয়েছে কমিটি।

সিআরসেভেন যেখানেই যাচ্ছেন, মেসির ‘ভুত’ যেন তাড়া করছে তাকে। সাম্প্রতিক সময়ে হুটহাট মেজাজও হারিয়ে ফেলছেন। গতকাল (রোববার) রাতেও আল শাবাব সমর্থকদের ‘মেসি, মেসি’ স্লোগানে মেজাজ ঠিক রাখতে পারেননি সিআরসেভেন। জয় নিশ্চিত হওয়ার পর কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করেন রোনালদো। এরপর আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেই জয় উদযাপন করেন ৩৯ বছর বয়সী এই তারকা।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে প্রীতি ম্যাচ হারের পর মেসি মেসি স্লোগানের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। ওইদিন এক সমর্থকের ছুঁড়ে মারা স্কার্ফ নিজের শর্টসের ভেতর ঢুকিয়ে ফেলেছিলেন তিনি।

খুলনা গেজেট/ এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!