খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

সুন্দরবনে বনকর্মীদের উপর জেলেদের হামলা

মোংলা প্রতিনিধি

সুন্দরবনের নিষিদ্ধ এলাকায় অবৈধভাবে মাছ শিকার চলছে এমন খবর শুনে অভিযান চালায় বন বিভাগ। অভিযান চলাকালে জেলেদের হামলার শিকার হয়েছেন বন কর্মকর্তারা। বুধবার (২৯ মার্চ) বিকেল ৫টায় বনের চাঁদপাই রেঞ্জে এ ঘটনা ঘটে। চাঁদপাই রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মাহবুব হাসান ঘটনার সততা নিশ্চিত করেন।

তিনি বলেন, বনের নন্দবালা, আন্ধারমানিক ও শ্যালা অভয়ারণ্যে (নিষিদ্ধ) এলাকায় বুধবার দুপুরে মাছ শিকার করছিলেন একদল অসাধু জেলে। খবর পেয়ে এদিন বিকেলে অভিযানে যায় চাঁদপাই রেঞ্জের বনরক্ষীরা। এসময় মারুফ বিল্লাহ নামে এক জেলেকে তারা আটক করে নিয়ে আসেন। পরে নিষিদ্ধ এলাকা থেকে বাকি জেলেদের উঠে যেতে বললে তাদের ওপর চড়াও হন জেলেরা। এক পর্যায়ে বৈঠা ও দা দিয়ে বন কর্মকর্তাদের ওপর হামলা করে উত্তেজিত জেলেরা।

এসময় তাদের হামলায় অভিযানে থাকা বেশ কয়েকজন বনকর্মী ও কর্মকর্তা আহত হন। আহতরা সবাই রেঞ্জ কার্যালয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

চাঁদপাই রেঞ্জের এসিএফ মাহবুব হাসান আরও বলেন, এ ঘটনায় হামলাকারী জেলে জয়মনি এলাকার নয়ন খাঁ, শয়ন খাঁ, আমিরুল খাঁ, এনামুল খাঁ, লিটন খাঁ, আল মামুন শেখ, মারুফ খাঁ, তিতুমীর খাঁ ও মোঃ শহিদকে চিহ্নিত করা গেছে। এদের বিরুদ্ধে সুন্দরবনে হরিণ শিকারের অভিযোগ রয়েছে। হামলাকারী এসব জেলেদের বিরুদ্ধে বন আইনে পিওআর ( প্রসিকিউশন ওপেন্স রিপোর্ট) মামলা হচ্ছে বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!