খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  যুক্তরাষ্ট্রে অর্থ উপদেষ্টা-গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত
  শিবপুরে ট্রাকচাপায় সিএনজির ৬ যাত্রী নিহত

নগরীর ২৫ ও ৪নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন

গেজেট ডেস্ক

খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, যারা ১৭ বছর লুটপাট করেছে, অত্যাচার করেছে, মানুষ গুম-খুন করেছে তারা এখনো দেশ ছেড়ে যায়নি। আমাদের যে সংগ্রাম ছিলো ফ্যাসিবাদ মুক্ত বাংলাদেশ সে সংগ্রাম এখনো শেষ হয়নি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন আমাদের আরো পথ পাড়ি দিতে হবে, আরো লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে হবে।

শনিবার (২৬ অক্টোবর) নগরীর সোনাডাঙ্গা থানার অর্ন্তগত ২৫নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ইলিয়াছ আলী-চৌধুরী আলমসহ ৫’শ এর বেশি বিএনপি নেতাকর্মীকে গুম করা হয়েছে। অনেক শিশু জানে না তার পিতা বেচে আছে না মরে গেছে। মা জানেন না তার সন্তান বেচে আছে না মরে গেছে। স্ত্রী জানেন না-তার স্বামী বেচে আছে নাকি মরে গেছে। বাংলাদেশে প্রকাশ্যে দিবালোকে বিশ্বজিৎকে কুপিয়ে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তাদেরকে আদালত থেকে খালাস দেয়া হয়েছে। সাবেক সেনা প্রধান আজিজের খুনি ভাইদের ফাঁসির আদেশ হয়েছিলো কিন্তু তৎকালিন রাষ্ট্রপতি তাদের ক্ষমা করে জেলখানা থেকে বের করে দিয়েছিলো। বাংলাদেশে এমন কোন প্রতিষ্ঠান নেই যা আওয়ামী লীগ ধ্বংস করে নাই। প্রশাসনকে ধ্বংস করেছে, পুলিশ বাহিনীকে ধ্বংস করেছে, আদালতকে ধ্বংস করেছে। আমাদের নামে অসংখ্য মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মাফিয়া নেত্রী শেখ হাসিনাকে ভারত থেকে ধরে এনে তার বিচার করতে হবে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন। বিএনপি নেতা একরামুল কবির মিল্টনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন থানা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান মনি। বিশেষ অতিথি ছিলেন মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদী। বক্তা ছিলেন সাজ্জাদ আহসান পরাগ। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাঈদ হাসান লাভলু, মাসুদ আলম শামীম, কাজী সাইফুল ইসলাম সোহেল, আলম হাওলাদার, সামছুননাহার লিপি, নাসরিন হক শ্রাবনী, এড. কামরুন নাহার হেনা, সবুজুল ইসলাম সবুজ, আনোয়ার হোসেন আনো, গিয়াস উদ্দিন মিঠু, সিরাজুল ইসলাম হিরা, সজল শিকদার, ইয়াছিন আরাফাত ডালিম প্রমূখ। সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলরদের ভোটে কাজী নজরুল ইসলাম সভাপতি, আহসান হাবিব বাবু সিনিয়র সহ-সভাপতি, কামরুজ্জামান রুনু সাধারণ সম্পাদক ও আলী আফজালকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত ঘোষনা করেন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক বেগম রেহানা ঈসা।

অপরদিকে শনিবার (২৬ অক্টোবর) নগরীর দৌলতপুর থানা অর্ন্তগত ৪নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন  বিএনপি নেতা লিয়াকত হোসেন লাভলুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা ও  প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন।  সম্মেলনের উদ্বোধক ছিলেন থানা বিএনপির আহবায়ক মুর্শিদ কামাল, বিশেষ বক্তা ছিলেন থানা বিএনপির সদস্য সচিব শেখ ইমাম হোসেন। সম্মেলনে বক্তব্য রাখেন ও উপস্থিত রেহানা ঈসা, নুরুল হাসান রুবা, শেখ সাদী, নেহিবুল হাসান নেহিম, আব্দুল ওহাব, খবির উদ্দীন, জয়নাল আবেদীন, আনসার আলী, সাইফুল ইসলাম মামুন, ইকবাল কবির, এনামুল কবির মাসুম, আরমান হোসেন, আসাদুজ্জামান আসাদ, মোক্তার হোসেন, আনোয়ার কামাল, মিজানুর রহমান, নিজাম উদ্দিন বাবলু, সামদানি মোল্লা, এরশাদ হোসেন ডাবলু, শেখ নাজিম, সোহেল মোল্লা, এম এম জসিম, সালমা বেগম, মঞ্জুয়ারা, ফিরোজা বেগম, মাহবুব হোসেন, মেহেদী হাসান প্রমূখ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে ওয়ার্ড বিএনপির কাউন্সিলরদের ভোটে সভাপতি পদে লিয়াকত হোসেন লাভলু, সাধারণ সম্পাদক পদে আরমান হোসেন ও সাংগঠনিক সম্পাদক পদে সাইফুল ইসলামকে নির্বাচিত ঘোষনা করেন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক রেহানা ঈসা। খবর বিজ্ঞপ্তির।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!