খুলনা, বাংলাদেশ | ১০ কার্তিক, ১৪২৭ | ২৬ অক্টোবর, ২০২০

Breaking News

  লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী সস্ত্রীক করোনা আক্রান্ত, সিএমএইচে ভর্তি
  ভারতের সঙ্গে বিমানের ফ্লাইট চালু ২৯ অক্টোবর
  নাজমুল হোসেন শান্ত’র দলকে ৭ উইকেটে হারিয়ে বিসিবি প্রেসিডেন্ট কাপ ক্রিকেটের শিরোপা জিতলো মাহমুদুল্লাহ রিয়াদের একাদশ
  সেনাপ্রধানের নামে ভুয়া আইডিতে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে : আইএসপিআর
  সিলেট সিটি করপোরেশনের মেয়রের আশ্বাসে আমরণ অনশন প্রত্যাহার করেছেন পুলিশি নির্যাতনে নিহত রায়হান উদ্দিন আহমদের মা ও স্বজনরা

ধাওয়ানের বিস্ফোরক সেঞ্চুরিতে দিল্লির রোমাঞ্চকর জয়

ক্রীড়া প্রতিবেদক

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুটা জয় দিয়ে করলেও এখন পর্যন্ত সেরাটা মেলে ধরতে পারেনি মহেন্দ্রা সিং ধোনির চেন্নাই সুপার কিংস। গত আসরের রানার্স আপ দলটি নিজেদের নয় নম্বর ম্যাচেও হেরেছে দিল্লি ক্যাপিটালসের কাছে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে চেন্নাইয়ের দেয়া ১৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে এক বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে টপকে যায় স্রেয়াশ আইয়ারের দিল্লি। আর এই জয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা।
দিল্লির এই জয়ের প্রধান নায়ক ওপেনার ওপেনার শিখর ধাওয়ান। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সর্বশেষ ম্যাচে হাফ সেঞ্চুরি করা ধাওয়ান আজও ছিলেন আপন আলোয় উজ্জ্বল। ব্যাট হাতে মাত্র ৫৮ বলে অপরাজিত ১০১ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন তিনি। আর এই রান করার পথে একটি ছক্কা এবং ১৪টি চার মেরেছেন এই ৩৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান।

ধাওয়ান ছাড়াও পার্শ্বনায়কের ভূমিকা অবলম্বন করেছেন বাঁহাতি ব্যাটসম্যান অক্ষর প্যাটেল। শেষ ওভারে যখন দিল্লির জয়ের জন্য ১৭ রান প্রয়োজন সেসময় রবীন্দ্র জাদেজার করা দুই এবং তিন নম্বর বলে পর পর দুটি ছক্কা মারেন তিনি। এরপরের বলে দুই রান নিয়ে পঞ্চম বলে আরেকটি বিশাল ছক্কা হাঁকান এই ২৬ বছর বয়সী ক্রিকেটার। ইনিংসের শেষ পর্যন্ত ধাওয়ানের সঙ্গে ৫ বলে ২১ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি।

চেন্নাইয়ের হয়ে এদিন দুর্দান্ত বোলিং করেছেন ডানহাতি পেসার দীপক চাহার। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় ২ উইকেট শিকার করেন তিনি। এছাড়া একটি করে উইকেট নেন শার্দূল ঠাকুর, ইংলিশ রিক্রুট স্যাম কারান এবং ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

এর আগে ম্যাচের শুরুতে টসে জিতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রানের পুঁজি দাঁড় করায় চেন্নাই। দলটির পক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছেন প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসি, মিডল অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রাইডু এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ২ ছক্কা এবং ৬ চারের সাহায্যে ৪৭ বলে ৫৮ রানের ইনিংস খেলেন ডু প্লেসি।

অপরদিকে মাত্র ২৫ বলে ৪৫ রান নিয়ে অপরাজিত থাকেন রাইডু। ৪টি ছক্কা এবং একটি চারের সাহায্যে ইনিংসটি সাজান তিনি। ব্যাট হাতে ঝড় তোলার ক্ষেত্রে দারুণ পারদর্শীতা দেখিয়েছেন জাদেজাও। ৪টি ছক্কার সাহায্যে ১৩ বলে অপরাজিত ৩৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি।

দিল্লির হয়ে ৪৪ রান খরচায় ২ উইকেট শিকার করেন প্রোটিয়া পেসার অ্যানরিক নরকিয়া। আর একটি করে উইকেট নিয়েছেন নরকিয়ার স্বদেশী কাগিসো রাবাদা এবং  ডানহাতি পেসার তুষার দেশপান্ডে।

খুলনা গেজেট/এএমআর

আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692