খুলনা, বাংলাদেশ | ১২ অগ্রহায়ণ, ১৪২৮ | ২৭ নভেম্বর, ২০২১

Breaking News

  করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হওয়া দেশগুলোর সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়ার নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।
  রাজধানীর ওয়ারী থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার হওয়া নবজাতক ঢাকা মেডিকেলে মারা গেছে
  ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৬১ হাজার ৭১৯ এবং এ রোগে মৃতের সংখ্যা ছিল ৬ হাজার ২২৮ জন

দেশে ফিরল ভারতে পাচার হওয়া ১৯ নারী

নিজস্ব প্রতিবেদক, যশোর

ভারতে পাচার হওয়া ১৯ বাংলাদেশি নারী বেনাপোল দিয়ে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টায ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করেন। দুই থেকে তিন বছর আগে জেলার বিভিন্ন সীমান্ত পথে তারা ভারতে পাচার হয়।

তাদের হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের অফিসার ইানচার্জ (ওসি) মোহাম্মদ রাজু আহম্মেদ। এসময় এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার ১২ জন, রাইটস যশোর ছয়জন ও যশোর মহিলা আইনজীবী সমিতি একজনকে তাদের জিম্মায় গ্রহণ করেন।

জাস্টিস এন্ড কেয়ারের যশোর শাখার সিনিয়ার প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, সংসারে অভাব-অনটনের সুযোগ নিয়ে বিভিন্ন সময় ভালো কাজের কথা বলে দালালরা এসব নারীদের ভারতে পাচার করেছিলো। দীর্ঘদিন কারাভোগের পর এদিন তারা বাংলাদেশে ফিরে এসেছে।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি রাজু আহমেদ বলেন, ভারতে অবৈধভাবে বিভিন্ন বাসা-বাড়িতে কাজ করার সময় পুলিশ পাচার হওয়াদের আটক করে এবং আদালতে পাঠায়। সেখান থেকে পুনেতে অবস্থানরত রেসকিউ ফাউন্ডেশনসহ বিভিন্ন এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে নেয় এবং বিভিন্ন শেল্টার হোমে রাখে। পরে তাদের সার্বিক সহযোগিতায় দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। ফেরত আসা নারীরা নড়াইল, নারায়ণগঞ্জ, খুলনা, যশোর, গোপালগঞ্জ, ফরিদপুর কক্সবাজার, নরসিংদী ও শেরপুর জেলার বাসিন্দা।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692