খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

দেশকে পরাধীনতার শেকল থেকে মুক্ত করেছেন বঙ্গবন্ধু : নির্মল রঞ্জন গুহ

নিজস্ব প্রতি‌বেদক, য‌শোর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যশোরে অলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বুধবার বিকেলে টাউনহল ময়দানে এসব কর্মসূচির আয়োজন করা হয়। আট উপজেলা ও পৌর এলাকার হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে টাউলহল ময়দান ভরে ওঠে। তবে সভায় আগত নেতৃকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন ও শিগগির সম্মেলনের তারিখ নির্ধারণের দাবিতে স্লোগান দেন।

স্বেচ্ছাসেবকলীগ জেলা সভাপতি আসাদুজ্জামান মিঠুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। এসময় তিনি বলেন, দেশকে পরাধীনতার শেকল থেকে মুক্ত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর উন্নত ও সমৃদ্ধ দেশে গড়তে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগ সুশৃঙ্খল সংগঠন উল্লেখ করে সভাপতি বলেন, ১৪ বছর সম্মেলন হবে না, এমনটি হতে পারে না। নিয়মিত সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরি করতে হবে। এক্ষেত্রে সৎ, যোগ্য ও নিষ্ঠাবান প্রার্থীরাই অগ্রাধিকার পাবেন। দেশ ও সরকারের বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, দেশ ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। করোনা মহামারিতে পুরো বিশ্ব যখন হিমশিম অবস্থা, তখন প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় বাংলাদেশ মহামারি মোকাবেলা করে এগিয়ে যেতে সক্ষম হয়েছে।

সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি ও যশোর পৌরসভার মেয়র হায়দার গণী খান পলাশ, সহসভাপতি একেএম খয়রাত হোসেন ও আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ। এছাড়া সম্মানিত অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রবীণ নেতা ও বিশিষ্ট আইনজীবী মঈনউদ্দিন মিঁয়াজী ও জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল।

সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার সম্পাদক অধ্যাপক এম এ হান্নান, সদস্য তাওহিদুর রহমান ও সাইদুর রহমান।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরে আলম সিদ্দিকী মিলন ও সাংগঠনিক সম্পাদক ইমামুল কবিরের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন জেলা সহসভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর হোসেন খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক সমীর কুন্ডু, শহর শাখার আহ্বায়ক মাহমুদুল হাসান সুমন, যুগ্ম আহ্বায়ক শেখ ইব্রাহিম হোসেন ও শাহাজাদা নেওয়াজ, সদর উপজেলা কমিটির সভাপতি মফিজুর রহমান ডাবলু, ঝিকরগাছা উপজেলার আহ্বায়ক আবুল কালাম আজাদ, বেনাপোল পৌর সভাপতি জুলফিকার আলী মিন্টু, অভয়নগর উপজেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চৌগাছা উপজেলা সাধারণ সম্পাদক ইব্রাহিম খান, জেলা নেতা প্রদীপ দাস, সদর উপজেলার কচুয়া ইউনিয়ন কমিটির সভাপতি মুক্ত খান প্রমুখ।

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!