খুলনা, বাংলাদেশ | ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৫ জুলাই, ২০২৪

Breaking News

  খুলনা বিশ্ববিদ্যালয় ও কুয়েট শিক্ষার্থীদের ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ
  ঢাকা মেডিকেল এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ চলছে

দাবি আদায়ে কুয়েট শিক্ষকদের ৪ দিনের কর্মবিরতি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ঈদুল আযহার ৮ দিন ছুটির পর সোমবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয় খুলেছে। এ দিন থেকে ছাত্র/ছাত্রীদের ক্লাসও শুরু হয়। ক্লাস শুরুর একদিন পরেই সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য সুপার গ্রেড কার্যকর এবং স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কুয়েট শিক্ষক সমিতি ৪ দিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ২৫, ২৬ ও ২৭ জুন প্রতিদিন সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধ দিবস এবং ৩০ জুন পূর্ণ দিবস কর্মবিরতি পালন। এছাড়া ২৭ ও ৩০ জুন বেলা ১২ থেকে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালিত হবে।

কুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. আব্দুল হাসিব এবং সাধারণ সম্পাদক ড. মো. আলমগীর হোসেন খুলনা গেজেটকে বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে দাবী আদায়ে তারা এ কর্মসূচি ঘোষণা করেছে। আরো বলেন, এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হতে সন্তোষজনক কোনো উদ্যোগ গ্রহন না করলে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করা হবে।

দাবি আদায় এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কুয়েট শিক্ষক সমিতির ব্যানারে ১৯ মে কালো ব্যাচ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্য “দুর্বার বাংলা” ‘র পাদদেশে মানববন্ধন, ২৬ মে একই স্থানে মানববন্ধন কর্মসূচি, ২৮ মে সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত ২ ঘন্টা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষকেরা কর্মবিরতি পালন এবং সর্বশেষ গত ৪ জুন একই দাবিতে সকাল ৮ টা থেকে বেলা ১ টা পর্যন্ত অর্ধ দিবস কর্মবিরতি পালন করে এবং একই দিন বেলা ১২ টা হতে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষকেরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!