খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁসের অপরাধে যুবক আটক, ২১ শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের মোরেলগঞ্জের পোলেরহাট আজহারিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে চলমান দাখিল পরীক্ষার প্রশ্নপত্র স্মার্ট ফোনে ফাঁসের অপরাধে আল আমিন খান নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। একই সাথে ওই কেন্দ্রে দায়িত্বরত ২১ শিক্ষককে এক বছরের জন্য অব্যাহতি এবং আল আমিনসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (০৩ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলমান ইংরেজী পরীক্ষায় এই ফাঁসের বিষয়টি হাতে নাতে ধরেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান।

গ্রেপ্তার আল আমিন খান মোরেলগঞ্জ উপজেলার সোনাখালি গ্রামের মোঃ মাসুম খানের ছেলে। স্মার্ট ফোনে প্রশ্নপত্র সংগ্রহ করে, উত্তর সরবরাহ করছিলেন আল আমিন খান। এই মামলার অন্য দুই আসামী হচ্ছেন, পঞ্চকরণ দাখিল মাদরাসার শিক্ষক নজরুল ইসলাম গাজী এবং খারুইখালি দাখিল মাদরাসার শিক্ষক এমদাদ হোসেন। প্রশ্নফাসের সাথে জড়িত থাকায় এদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, এটি একটি চক্র। এই চক্রের সাথে অনেকেই জড়িত রয়েছে। আমরা যুবক আল আমিনের ফোনে প্রশ্নপত্র পেয়েছি। সে শিক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহ করছিলেন। প্রশ্নফাসের সাথে জড়িত থাকার অপরাধে আল আমিন ও দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ওই কেন্দ্রে দায়িত্বরত ২১ শিক্ষককে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে নিয়োগ দেওয়া কক্ষ পরিদর্শকেরা পরবর্তী পরীক্ষাগুলোতে দায়িত্ব পালন করবেন।

এদিন পোলেরহাট আজহারিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে চলমান ইংরেজী পরীক্ষায় ৪৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছেন।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!