খুলনা, বাংলাদেশ | ২৮ শ্রাবণ, ১৪২৯ | ১২ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

তিন্নি হত্যার দ্রুত বিচার চায় ইবি ছাত্র ইউনিয়ন

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী উলফাত আরা তিন্নি হত্যার দ্রুত বিচারের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র-ইউনিয়ন।

শনিবার শাখা ছাত্র-ইউনিয়ন সংসদের সভাপতি নূরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জি কে সাদিকের যৌথ বিবৃতিতে এসব দাবি জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, ‘উলফাত আরা তিন্নি হত্যাকাণ্ড সারাদেশে নারীর উপর চলমান লাগামহীন সহিংসতারই অংশ। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং ঝিনাইদহ জেলা প্রশাসনের কাছে দোষীদের দ্রুত বিচার দাবি করছি। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করছি।’

নেতৃবৃন্দ আরও বলেন, ‘সারাদেশে নারীর উপর চলমান সহিংসতা বন্ধের জন্য সরকারকে কঠোরতর পদক্ষেপ নিতে হবে। বর্তমানে সার্বিক পরিস্থিতির এতো অবনতি হয়েছে, ঘরে-বাইরে কোথাও নারীর নিরাপত্তা নেই। গোটা দেশ নারীর বসবাসের অযোগ্য হয়ে পরেছে। এটা সারাদেশে আইনশৃঙ্খলার যে অবনতি তারই অংশ। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সরকারের কাছে কার্যকরি পদক্ষেপ গ্রহণের আহবান জানাচ্ছি।’

এছাড়াও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ এবং সারাদেশে নারীর উপর সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার মধ্যরাতে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের নিজ বাড়িতে আত্মহত্যা করেন ওই শিক্ষার্থী। শিক্ষার্থীর স্বজনদের অভিযোগ তার বড় বোনের সাবেক স্বামীর পাশবিক নির্যাতনের শিকার হয়ে লজ্জায় আত্মহত্যা করেছেন।

পরদিন নিহত তিন্নির মা হালিমা বেগম বাদী হয়ে ৮ জন আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় ৮ জন আসামির মধ্যে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার প্রধান আসামি জামিরুলসহ ৪ জন্য পতালক রয়েছে।

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692