খুলনা, বাংলাদেশ | ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৫ জুলাই, ২০২৪

Breaking News

  জাবিতে ছাত্রললীগের সঙ্গে কোটা বিরোধীদের সংঘর্ষে আহত ২০
  ঢাকা মেডিকেল এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ

ঢাকার বংশাল হরিজনপল্লী উচ্ছেদের প্রতিবাদে খুলনায় মানববন্ধন 

গেজেট ডেস্ক

ঢাকার বংশাল মিরনজিল্লায় হরিজন পল্লীতে বসবাসকারীদের ঘরবাড়ি ভেঙ্গে ঢাকা সিটি কর্পোরেশন কর্তৃক অনৈতিকভাবে উচ্ছেদের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে সোমবার (২৪ জুন ) বিকেল ৪টায় খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হরিজন ঐক্য পরিষদ খুলনা মহানগর সভাপতি কুমার লাল রাউৎ-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুশীল ডোমের পরিচালনায় মানববন্ধন ও সমাবেশের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও মহানগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু।

প্রধান অতিথি ঢাকার বংশাল মিরনজিল্লায় হরিজন পল্লীতে প্রায় ৪০০ বছরের চার সহ¯্রাধিক বসবাসকারীদের ঘরবাড়ি ভেঙ্গে ঢাকা সিটি কর্পোরেশন কর্তৃক আকস্মিকভাবে উচ্ছেদের তীব্র নিন্দা জানিয়ে বলেন, হরিজনদের পুনর্বাসনের ব্যবস্থা না করে তাঁদের উচ্ছেদ করা নীতি গর্হিত। উচ্ছেদকৃতরা বর্তমানে খোলা আকাশের নিচে নারি-শিশুসহ অবস্থান করছে। তাদের দ্রুত পুনর্বাসন না করে উচ্ছেদ থেকে বিরত থাকার আহ্বান জানান।

এ সময়ে আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খুলনা মহানগর পূজা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক তিলক গোস্বামী, বিশ্বজিৎ দে মিঠু, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, সম্পাদকম-লীর সদস্য উজ্জল ব্যানার্জী, ভোলানাথ দত্ত, অলোক দে, রবীন দাস, বাবু শীল, নারায়ণ দাস, পরিমল দাস, উজ্জল রায়, মাণিক শীল, হরিজন ঐক্য পরিষদের জেলা সভাপতি রাজ কুমার হেলা, মহানগর ও জেলা সম্পাদকম-লীর সদস্য ইন্দ্রলাল বাশফোর, কার্তিক রাউত, সজল ডোম, রাজীব হেলা, হৃদয় রাউত, শাওন রাউত, পার্থ হেলা, রাজু বাশফোর, আকাশ বাশফোর, বাবু রাউত, সহদেব হেলা, প্রদীপ ডোম, মিলন রাউত, কৃষ্ণ হেলা, কার্তিক রাউত(২), বিজয় রাউত, রাজেন হেলা, ভানু ডোম, স্বপন রাউত, রাজা বাশফোর, জয়ন্ত কুমার দাস, দেবেন, কাঞ্চন, কৃষ্ণা, অমিত, মালতি রানী, সীমা বাশফোর, রেনু হেলা, সীমা ডোম, মিরা রানী রাউত প্রমুখ।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!