খুলনা, বাংলাদেশ | ১৯ ফাল্গুন, ১৪২৭ | ৪ মার্চ, ২০২১

Breaking News

  বেসিক ব্যাংকের ৪ হাজার কোটি টাকা ‍ঋণ জালিয়াতির ২১ মামলার তদন্ত আড়াই মাসের মধ্যে শেষ করার নির্দেশ হাইকোর্টের
  ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া সবার মুক্তি দাবি বিএনপির মহাসচিবের, জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ
  ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্ত হলেন কাটুনিস্ট কিশোর

ডেলের সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডে সোনিয়া বশির

গেজেট ডেস্ক

সোনিয়া বশির কবীরকে এশিয়া প্যাসিফিক অ্যান্ড জাপান (এপিজে) সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ দিয়েছে টেক জায়ান্ট ডেল টেকনোলজিস। পুরো এশিয়াজুড়ে ২২ জনকে এ বোর্ডে যোগদানের জন্য নির্বাচন করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিয়োগের তথ্য নিশ্চিত করা হয়।

সিএক্সও অ্যাডভাইজরি বোর্ড হলো- বিভিন্ন খাতের অগ্রদূতদের নিয়ে গঠিত একটি প্ল্যাটফর্ম যা নতুন ব্যবসা, সাংস্কৃতিক ও প্রাযুক্তিক সমস্যার সমাধানে ডেলের নির্বাহীদের সঙ্গে যৌথভাবে কাজ করে।

সোনিয়া বশির কবীর দক্ষিণ এশিয়ার প্রথম নারী টেক ভেঞ্চার ক্যাপিটালিস্ট। তিনি এসবিকে টেক ভেঞ্চারস ও এসবিকে ফাউন্ডেশনের (অলাভজনক সংস্থা) প্রতিষ্ঠাতা। ডেলের সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডের পাশাপাশি তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে কাজ করছেন।

সোনিয়া বশির কবীর বর্তমানে ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতিসংঘের মহাসচিব তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। এছাড়া সোনিয়া বশির কবীর ইউনেস্কোর মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব এডুকেশন ফর পিস অ্যান্ড সাসটেইনাবল ডেভেলপমেন্টের (এমজিআইইপি) পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তিনি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের কাছ থেকে সম্মানজনক ফাউন্ডারস অ্যাওয়ার্ড লাভ করেন।

সোনিয়া বশির কবীর বর্তমানে ভিওন গ্রুপের মালিকানাধীন বাংলালিংক, ব্র্যাক ইউনিভার্সিটি, আইপিডিসি, শক্তি ফাউন্ডেশনের বোর্ডে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) টেকনোলজি অ্যাডভাইজার হিসেবেও দায়িত্ব পালন করছেন।

খুলনা গেজেট/কেএম







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692