খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  গাজীপুরের জিরানিতে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
  রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক শুরু আজ
  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

ডেনমার্কের রাজকুমারীকে স্বাগত জানাতে প্রস্তুুত সাতক্ষীরার শ্যামনগর

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনের সাতক্ষীরায় আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে শ্যামনগর উপকূলের সর্বত্র। অতিথিকে বরণ করতে অধীর অপেক্ষায় আছে উপকূলবাসী। আগামীকাল ২৭ এপ্রিল সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরার উপকূলে পা রাখবেন ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। রাজকুমারী সফর সফল করতে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সাতক্ষীরার তথ্য ও গণসংযোগ কর্মকর্তা মোজাম্মেল হক জানান, ডেনমার্কের রাজকুমারী ম্যারি সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জে হেলিকপ্টারে নামবেন, যাবেন উপকূলবাসীর সাথে সময় কাটাতে। খাবেন স্থানীয় একটি রিসোর্টে, ঘুরবেন ম্যানগ্রোভ সুন্দরবনে। তবে অতিথি’র নিরপত্তার কথা বিবেচনায় রেখে সরকারের বিটিভি ও পিআইডি ছাড়া অন্য কোন গণমাধ্যম রাজকুমারী ম্যারি’র সফরের সংবাদ সংগ্রহ করতে পারবে না।

বেসরারি উন্নয়ন প্রতিষ্ঠান লিডার্সের নির্বাহী প্রধান মোহন কুমার মন্ডল বলেন, ডেনমার্কের রাজকুমারী উপকূলের উন্নয়ন প্রতিষ্ঠানগুলো’র কাজও দেখবেন, এজন্য উপকূলের সাধারণ মানুষের সাথে এনজিওরাও স্বাগত জানাচ্ছে অতিথিকে।

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম মৃধা বলেন, উপকূলবাসীর সাথে জনপ্রতিনিধিরাও অতিথিকে বরণ করতে অধীর অপেক্ষায় আছে। তারা অনুষ্ঠান সফল করতে সব রকম সহযোগিতা করে যাচ্ছেন।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনীর স্টেশন অফিসার নুরুল আমিন বলেন, এসফরের জন্য সর্বত্র নিরাপত্তার চাঁদরে ঢেকে দেয়া হয়েছে বন উপকূলের সর্বত্র। অতিথির জন্য নির্মিত হচ্ছে নতুন হেলিপ্যাড। নিরাপত্তায় জড়িত প্রশাসনের সব প্রতিষ্ঠানকে যুক্ত করা হয়েছে। তারা পাহারা দিচ্ছে পানিতে, জঙ্গলে, ঘর-বাড়িতে। এ ক’দিন নিষেধাজ্ঞা নয় অতিথি’র নিরাপত্তার স্বার্থে সুন্দরবনে ঢুকতে পারবে না সাধারণ পর্যটকরা। মাছধরা জেলেদেরও অন্যদিকে সরিয়ে দেওয়া হচ্ছে।

এদিকে পুরো প্রস্তুতির কথা জানিয়ে সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, নিরাপত্তার জন্য সরকারের প্রায় গুরুত্বপূর্ণ সব প্রতিষ্ঠান এখন সাতক্ষীরার উপকূলে। তারা এবং জেলা প্রশাসন অতিথি’র সব আয়োজন সফল করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। সুন্দরবন ভ্রমণ সেরে দুপুরের খাবার খেয়ে ডেনমার্কের রাজকুমারী রওনা দিবেন ঢাকার উদ্দেশ্যে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!