খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ডুমুুুরিয়ায় ইটভাটা লুটপাটের ঘটনায় ২৫ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর খুলনার ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া গ্রামে ইটভাটায় অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় মামলা হয়েছে। ভুক্তভোগী ভাটা মালিক আব্দুল হাই বাহার বাদী হয় মামলাটি করেন।

মামলায় ২৫ জনের নামে এবং অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে। খুলনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, ১২ লাখ টাকা চাঁদা না পেয়ে রূপসা থানার শোলপুর গ্রামের সিরাজ খান এবং ডুমুরিয়ার আলিমুল শেখ, রাজু শেখ, মহাসিন শেখ, রনি শেখ, হানফা শেখের নেতৃত্বে একদল সন্ত্রাসী গত ৬ আগস্ট বিকেলে ভাটায় হানা দেয়। তারা কর্মচারীদের বেধড়ক মারধর করে বের করে দেয়। ৮ আগস্ট সন্ধ্যা পর্যন্ত ভাঙচুর, লুটপাট ও তাণ্ডব চালায় তারা।

ভাটা মালিক মো. আব্দুল হক বাহার জানান, হামলাকারীরা অফিসে ঢুকে ক্যাশ বাক্স থেকে ১ লাখ ৭৬ হাজার টাকা লুট করে। অফিসের মূল্যবান কাগজপত্র আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ছাড়া আসবাবপত্র, এসি, ওয়েলডিং মেশিন, ফ্যান, ড্রিল, গ্যাস সিলিন্ডার, সেচ যন্ত্রসহ মালপত্র লুট করে নিয়ে যায়। এতে তার ৭১ লাখ ৭৬ হাজার টাকার সম্পদের ক্ষতি হয়েছে।

এ বিষয়ে কথা বলতে মামলার প্রধান আসামি সিরাজ খানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়। তাঁর মোবাইল ফোনটিও বন্ধ। এ কারণে তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আল-আমিন বলেন, ভাটায় ভাঙচুর ও লুটপাট হয়েছিল। ঘটনাটি সেনাবাহিনীকে জানানো হয়েছে।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!