খুলনা, বাংলাদেশ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

Breaking News

  তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের বিমানবাহিনী প্রধান
  ভারতের জনপ্রিয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন

ডুমুরিয়ায় ভদ্রা নদীর চর দখলের মহোৎসব

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় ভদ্রা নদীর চর দখলের মহা উৎসব চলছে। নদী খেকোরা শুধু চর দখল করেই ক্ষান্ত হচ্ছে না, বর্তমানে মূল নদীতে মাটি ফেলে তা ভরাট করে জমি তৈরি করছে।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কেশবপুর উপজেলার পাথরা গ্রামের মৃত ফয়েজ আলী মোড়লের ছেলে নাজের আলী মোড়ল সদ্য খনন করা নদী জুড়ে মাটি ভরাট করে ফসলি জমি তৈরি করেছে। এতে জোয়ার ভাটার সময় পানি সরবরাহে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে ধারণা করছে এলাকাবাসী। এছাড়া এই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে সেই মাটি নদীর জুড়ে ফেলে ফসলি জমি তৈরি করা হচ্ছে। এতে বর্ষার মৌসুমে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে বিন্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনার আশঙ্কা করছে এলাকাবাসী।

সঙ্গত কারণে ভদ্রা নদীটির এপারে খুলনা জেলা ডুমুরিয়া উপজেলার মানুষের বসবাস ও ওপারে যশোর জেলার কেশবপুর উপজেলার মানুষের বসবাস। দেখা গেছে নদীটির ডুমুরিয়া উপজেলা এলাকাবাসী দখল না করলেও কেশবপুর উপজেলার মানুষ নদীটির চরসহ নদী দখলে মহা উৎসবে মেতেছে।

এ ব্যাপারে কেশবপুর উপজেলার এসডি মুন্সি আসাদুল্লাহ ও এসও ফিরোজ আহম্মেদ বলেন, বিষয়টি আমরা জানি। অল্পদিনের মধ্যে ইউএনও স্যারের সাথে কথা বলে ওখানে একটি অভিযান পরিচালনা করা হবে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!