খুলনা, বাংলাদেশ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ২৩ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

টানা ৮দিন ছুটির পর আজ শুরু হচ্ছে ভোমরা স্থল বন্দর

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

টানা ৮দিন ছুটির পর আজ শনিবার (২২ জুন) শুরু হচ্ছে ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৪জুন থেকে ২১জুন পর্যন্ত টানা ৮দিন বন্ধ ছিল সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে এ সময় ভোমরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দু’দেশের পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি আসা-যাওয়া করেন।

আজ ২২জুন (শনিবার) থেকে যথারীতি বন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হচ্ছে।

ভোমরা স্থল বন্দর সিএন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম খান জানান, মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান ঈদুল আযহা উপলক্ষে ১৪ জুন (শুক্রবার) থেকে ২১জুন (শুক্রবার) পর্যন্ত ভোমরা স্থলবন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে বন্দরের কার্যক্রম টানা ৮দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। আজ শনিবার (২২ জুন) থেকে ফের শুরু হচ্ছে বন্দরের স্বাভাবিক কার্যক্রম। ফলে কর্মচাঞ্চল্য ফিরে আসবে বন্দর ব্যবহারকারিদের মধ্যে।

ভোমরায় ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজরিহা হোসাইন জানান, ঈদুল আযহা উপলক্ষে টানা আট দিন ভোমরা স্থল বন্দরের আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দু’দেশের পাসপোর্ট ধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক ছিল।
ভোমরা স্থলবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার এনামুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভোমরা স্থলবন্দরের সব ধরনের আমদানি রপ্তানি কার্যক্রম আট দিন বন্ধ ছিল। দু’দেশের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ আলোচনা করে এই দীর্ঘ ছুটির সিদ্ধান্ত নেয়। আজ ২২জুন থেকে যথারীতি আমদানি রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হয়ে আসবে।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!