খুলনা, বাংলাদেশ | ৩১ শ্রাবণ, ১৪২৯ | ১৫ আগস্ট, ২০২২

Breaking News

  দেশে ডলারের বাজার স্থিতিশীল করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে আন্তঃব্যাংক ডলার বেচাকেনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক
  গুম বলে আমাদের দেশে কোনো শব্দ নেই : পররাষ্ট্রমন্ত্রী

ঝিনাইদহ পৌরসভা নির্বাচন স্থগিত

গে‌জেট ডেস্ক

আইনি জটিলতার কারণে ঝিনাইদহ পৌরসভা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঝিনাইদহ পৌরসভার সাধারণ নির্বাচনের ব্যাপারে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে ইসি।

আগামী ১৫ জুন (বুধবার) ঝিনাইদহ পৌরসভা নির্বাচন হওয়ার কথা ছিল। ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্বাচন স্থগিতের নির্দেশনা সংশ্লিষ্ট একটি চিঠি রিটার্নিং কর্মকর্তাকে পাঠিয়েছেন।

এতে বলা হয়, হাইকোর্ট এক আদেশে ১ মাসের জন্য নির্বাচন স্থগিত করেছেন। হাইকোর্টের আদেশ প্রতিপালনার্থে ও পরবর্তী আইনগত জটিলতা পরিহারের লক্ষ্যে ঝিনাইদহ পৌরসভার আগামী ১৫ জুন তারিখে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন স্থগিত রাখার বিষয়ে সিদ্ধান্ত দিয়েছে ইসি।

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে সম্প্রতি আওয়ামী লীগের মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল ইসি। এরপর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিলের প্রজ্ঞাপন এক মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এর ফলে তিনি প্রার্থীতা ফিরে পান এবং নির্বাচনে অংশ নিতে তার আর বাধা নেই বলে জানিয়েছিল আইনজীবীরা।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল ছালেক এ তথ্য নিশ্চিত করে বলেন, আইনগত জটিলতার কারণে ঝিনাইদহ পৌরসভা নির্বাচন স্থগিত করার নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন। আইনগত জটিলতা পরিহার করার জন্য এই নির্বাচন স্থগিত করেছে। পরবর্তীতে কোর্টের রায় পেলে নিশ্চয়ই নির্বাচন কমিশন নতুন করে সিদ্ধান্ত নেবে।

এ ছাড়া ১৫ জুন বাকি যে দুটি ইউনিয়নের নির্বাচন হবার কথা সেটি নির্ধারিত সময়ের মধ্যেই অনুষ্ঠিত হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692