খুলনা, বাংলাদেশ | ২৪ অগ্রহায়ণ, ১৪৩০ | ৯ ডিসেম্বর, ২০২৩

Breaking News

  মুন্সীগঞ্জে আবাসিক ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নারী-শিশুসহ দগ্ধ ৪, উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে ফায়ার সার্ভিস
  মানবাধিকার লঙ্ঘন : ১৩ দেশের ৩৭ জনের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

ঝিনাইদহে ডেঙ্গু উপসর্গসহ ৩ জনের মৃত্যু

 নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ

ঝিনাইদহের শৈলকূপায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক নারীসহ ২ জনের মৃত্যু হয়েছে এবং ডেঙ্গু জ্বরের উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার (৩০ আগস্ট) বেলা ১১টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মানিক শেখ নামের একজনের অবস্থার অবনতি হয়। চিকিৎসক তাকে উন্নত হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই তিনি মারা যান। তার বাড়ি একই উপজেলার দিগনগর গ্রামে।

এরপর রাতে জ্বর ও রক্তশূন্যতা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিতু হোসেন (৩৫)। পরে তার ডেঙ্গু নেগেটিভ আসে। তবে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিতু হোসেনের বাড়ি একই উপজেলার দামুক দিয়া গ্রামে।

এদিকে, আজ বৃহস্পতিবার সকালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় জবা খাতুন (২৬) নামে আরও এক নারীর মৃত্যু হয়েছে। জবা খাতুন একই উপজেলার চণ্ডীপুর গ্রামের সুরুজ আলীর মেয়ে।

শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন বলেন, এ পর্যন্ত শৈলকূপায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩৭ জন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন এবং ৪ জন এখনও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি আছে। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। ২৪ ঘণ্টায় অন্য যে দুইজন মারা গেছে তাদের মধ্যে একজনের ডেঙ্গু নেগেটিভ এসেছে কিন্তু তার ডেঙ্গুর সব উপসর্গ ছিল। অন্যজনের পরীক্ষা করার আগেই মারা গেছে।

জ্বরকে কোনো রকম অবহেলা করা যাবে না। জ্বর হলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ডেঙ্গু পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের এই কর্মকর্তা।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!