খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪৩০ | ৪ মার্চ, ২০২৪

Breaking News

  বাংলাদেশিকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করলো এফবিআই

জীবননগরে ট্রেনে কাটা পড়ে ৫টি গরুর মৃত্যু 

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ট্রেনে কাটা পড়ে ৫টি গরুর মৃত্যু হয়েছে। সোমবার (০৪ ডিসেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে উপজেলার উথলী রেলস্টেশনের নিকট এ দুর্ঘটনা ঘটে।এতে ২টি গাভী, ২টি এড়ে ও ১টি বকনা গরুর মৃত্যু হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক ৬ লাখ টাকা।

কাটা পড়ায় গরুর মালিক উথলী গ্রামের মণ্ডল পাড়ার মৃত ফজল মণ্ডলের ছেলে মসলেম মণ্ডল (৭৫), একই এলাকার আজিজুল মণ্ডলের ছেলে মোমিন মণ্ডল (৪৫), হাসেম মিয়ার ছেলে আব্দুস সামাদ টেংরা (৩৬) এবং ভুলা বিশ্বাসের ছেলে তপন বিশ্বাস (৫০)।

প্রত্যক্ষদর্শীরা জানান,উপজেলার উথলী বিশ্বাসপাড়ার মো.তপন বিশ্বাস(৫০) ও মো. মসলেম মন্ডল (৭৫) নামের দুই বৃদ্ধ ব্যক্তি দীর্ঘ দিন ধরে নিজদের ও প্রতিবেশীদের গরুর পাল এলাকার বিভিন্ন মাঠসহ রেললাইনের পাশে চরান। সোমবার বিকালে তাঁরা গরুগুলো উথলী রেলস্টেশন নিকট লাইনের ধারে চরাচ্ছিলেন। হঠাৎ বেশ কয়েকটি গরু রেললাইনের উপর উঠে যায়। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী ৭২৭ আপ রূপসা এক্সপ্রেস ট্রেনে ২টি গাভি, ১টি বকনা ও ২টি এঁড়ে গরু কাটা পড়ে ঘটনাস্থলে গরু গুলো মারা যায়।

এদিকে এক সাথে ৫টি গরুর মৃত্যুর খবরে ঘটনাস্থলে শত শত মানুষ ভিড় জমান। কান্না কন্ঠে বৃদ্ধ মোসলেম মন্ডল বলেন,গরু গুলোই আমার শেষ সম্বল ছিলো। গরুর মৃত্যুতে আমি পথে বসে গেলাম।

তিনি আরও বলেন, প্রতিদিনের মতই রেললাইনের ধারে গরু চরাচ্ছিলাম। অন্যদিন ট্রেন আসার আগে গরু গুলোকে লাইন থেকে সরিয়ে নিলেও আজ আর খেয়ালে করতে পারেননি।

স্থানীয়রা জানান, খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস ট্রেনটি সোমবার ৬ ঘণ্টার মতো দেরিতে চলছিলো। হঠাৎ ট্রেন চলে আসবে এটা তাঁরা ভাবতে পারেন নাই। তবে গরু চরানোর সময় তাদের আরও সতর্ক থাকা উচিত ছিলো বলে এলাকাবাসী মনে করেন।

দর্শনা হল্ট স্টেশন জিআরপি ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, উথলী স্টেশনের অদূরে মসলেম উদ্দিন নামের এক বৃদ্ধ গরু পার করছিলেন, কানে কম শোনার কারণে ট্রেন আসার শব্দ তিনি খেয়াল করেনি।তাছাড়া লাইনে ধারা থাকা স্থানীয়রা তাকে ট্রেন আসার কথা জানালেও কানে না শোনার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!