খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
  রাজনীতি থেকে সরাতেই বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না : ফখরুল
  বিদ্যমান আইনে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর সুযোগ নেই, হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে : আইনমন্ত্রী

জাল টাকা ও তৈরির সরঞ্জামসহ প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে জাল টাকা ও তৈরির সরঞ্জামসহ প্রতারককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে শহরের রাহাতের মোড় সংলগ্ন বিলাশ হোটেলের চতুর্থ তলা থেকে তাকে আটক করা হয়। এ সময়ে পুলিশ তার কাছ থেকে এক হাজার টাকার ১৮টি নকল নোট, জাল নোট তৈরির ৪০পিস সাদা কাগজ, ২ পিস কালো কাপর, চার পিস স্বচ্ছ কাচ, রাসয়নিক(তরল) পদার্থ ভর্তি দুটি বোতল উদ্ধার করা হয়।

আটক হওয়া প্রতারক পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সাতকাছিমা গ্রামের মৃত শাহেদ আলী মৃধার ছেলে মোঃ মোশারেফ মৃধা। সে দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরি ও প্রতারণার সাথে জড়িত। ধারণা করা হচ্ছে রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে তিনি জাল টাকা বিক্রির উদ্দেশ্যে বাগেরহাটে এসেছিল।

বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিলাশ হোটেল থেকে মোঃ মোশারেফ মৃধাকে আটক করা হয়েছে। তিনি বলেন, আটক মোশারেফ রাসায়নিক পদার্থ ও কাগজ দিয়ে টাকা তৈরি এবং এ জাল নোট মানুষের কাছে বিক্রি করত। এটা এক ধরণের অভিনব প্রতারণা। রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে তিনি জাল টাকা বিক্রির উদ্দেশ্যে বাগেরহাটে বাগেরহাটে আসে সে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এর সাথে আর কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। উদ্ধার রাসয়নিক পদার্থ পরীক্ষার জন্য ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে। এসব প্রতারকদের বিষয়ে নাগরিকদের সতর্ক থাকার অনুরোধ করেন এই পুলিশ কর্মকর্তা।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!