খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জাতীয় কবির জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রতিযোগিতা ২৩ মে

নিজস্ব প্রতিবেদক

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ের আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় ২৩ মে অনুষ্ঠিত হবে।

২৩ মে বিকাল সাড়ে তিনটায় শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক-বিভাগ: শিশু থেকে তৃতীয় শ্রেণি, বিষয়: কাজী নজরুলের কবিতা লিচু চোর (১৪ লাইন), খ-বিভাগ: চতুর্থ থেকে ষষ্ঠ শেণি, বিষয়: কবিতা সংকল্প (১৮ লাইন) ও গ-বিভাগ: সপ্তম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত, বিষয়: কবিতা নারী (২৪ লাইন)।

রচনা প্রতিযোগিতার খ-বিভাগ: চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত, বিষয়: বিদ্রোহী কবি নজরুল (অনধিক ৬০০ শব্দের মধ্যে) ও গ-বিভাগ: সপ্তম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত, বিষয়: অসাম্প্রদায়িক চেতনা এবং নজরুল, (৮০০ শব্দের মধ্যে লিখতে হবে)।

লিখিত রচনার প্রথম পাতায় প্রতিযোগীর নাম, পিতা ও মাতার নাম, শ্রেণি, বিদ্যালয়ের নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিশুদেরকে প্রতিযোগিতা শুরুর ২০ মিনিট পূর্বে উপস্থিত হয়ে নাম নিবন্ধন করতে হবে।

A4 সাইজের কাগজে স্বহস্তে লিখিত রচনা আগামী ২৩ মে দুপুর ১২টার মধ্যে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে জমা দিতে হবে। ২৩ মে বিকাল সাড়ে চারটায় বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে ‘শিশুদের কণ্ঠে নজরুল সংগীত’ শিরোনামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!