খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন চলছে : খুলনা বিএনপি

গেজেট ডেস্ক

হারানো গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন চলছে উল্লেখ করে খুলনা বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, সরকার বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার ও নির্যাতন করে একতরফা ডামি নির্বাচন করেছে ৭ জানুয়ারি। অবৈধ ডামি সরকার সবচেয়ে ভয় পায় বিএনপিকে, ভয় পায় দলের চেযারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। আমরা ভোট বর্জনের আহ্বান করেছিলাম। জনগণ সে আহবানে সাড়া দিয়েছে। জনগণের সাড়া পেয়ে আমরা সফল হয়েছি। দেশের জনগণকে সাথে নিয়েই চলমান অবৈধ সরকারকে বিদায় করে সত্যিকারের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে মহানগর বিএনপির নির্বাহী কমিটির সভায় বক্তারা এসব কথা বলেন।

মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সভায় বক্তারা আরো বলেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনগুলো দেশকে ‘জোর যার মুল্লুক তার’ বানিয়েছে। মনে হয়, সহিংস আক্রমণ ও জীবননাশের ব্রত নিয়ে তারা বিএনপিসহ সমমনা দলগুলোর ওপর ঝাঁপিয়ে পড়েছে। আওয়ামী লীগের সন্ত্রাসীদের বেপরোয়া দাপটে দেশের জনপদের পর জনপদ সাধারণ মানুষ ভয় ও গভীর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে। এ দেশের নাগরিকের নিরাপত্তা এখন চরম অবনতিশীল। আওয়ামী সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে সাধারণ মানুষ কোথাও আশ্রয় খুঁজে পাচ্ছে না। আইন, প্রশাসন মানুষকে রক্ষা করতে পারছে না। জনগণ নিজ দেশে পরবাসী হয়ে দিনযাপন করছে।

বক্তব্য দেন  স ম আ. রহমান, সৈয়দা রেহেনা ঈসা, এড. নুরুল হাসান রুবা, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, শেখ জাহিদুল ইসলাম, শাহিনুল ইসলাম পাখি, মুরশিদ কামাল, কেএম হুমায়ন কবির, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, কাজী মিজানুর রহমান, জহর মীর, নাজির উদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, এ্যাড. মোহাম্মাদ আলী বাবু, আবু সাঈদ হাওলাদার আব্বাস, আফসার উদ্দিন মাস্টার, মোল্লা ফরিদ আহমেদ, আনসার আলী, নাসির খান, আলমগীর হোসেন, আব্দুর রহমান ডিনো, জাহিদুল হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, ফারুক হোসেন, আজিজা খানম এলিজা প্রমূখ।

সভার শুরুতে বিগত দিনের আন্দোলন সংগ্রামে এবং কারাগারে বন্দি থাকাবস্থায় নিহত ও মৃত্যুবরণকারী নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভা থেকে দলকে শক্তিশালী করার লক্ষ্যে পুর্ণাঙ্গ ইউনিট ও ওয়ার্ড কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়। সভা থেকে ৫ থানা বিএনপির আহবায়ক-সদস্য সচিব, ওয়ার্ড কমিটির আহবায়কদের, ৩৪টি ইউনিট কমিটির সাথে সভা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!