খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত
অবস্থার কিছুটা উন্নতি

চেয়ারম্যান জাকিরের উপর হামলায় ১০ জনকে আসামি করে মামলা

একরামুল হোসেন লিপু

বারাকপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গাজী জাকির হোসেনের উপর সন্ত্রাসী হামলার ১ দিন পর আজ মঙ্গলবার (১৪ জুন) দিঘলিয়া থানায় একটি মামলা হয়েছে (মামলা নং ১০)। 

মামলায় এজাহারভূক্ত আসামি করা হয়েছে ১০ জনকে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫/৬ জনকে। মামলার বাদী হয়েছেন হামলার শিকার গাজী জাকির হোসেনের বড় ছেলে গাজী আরাফাত হোসেন কাঈফ।

এদিকে গাজি জাকির হোসেনের উপর হামলায় জড়িতদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এলাকায় পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। গতকাল রাতে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য নন্দনপ্রতাপ গ্রাম থেকে হামলার মূল পরিকল্পনাকারী শেখ আনছার আলীর সহযোগী মিঠুন (৩৫) নামে এক যুবককে আটক করেছে।

ঘটনার সংগে জড়িত মূল আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে খুলনা গেজেটকে জানিয়েছেন দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আহসানউল্লাহ চৌধূরী।

এ দিকে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন গাজী জাকির হোসেনের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে তিনি এখনও শংকামুক্ত নয়।

আরও পড়ুন>>>  সন্ত্রাসী হামলায় দিঘ‌লিয়ায় ইউপি চেয়ারম্যান জাকির হোসেন গুরুতর জখম

রবিবার (১২ জুন) সন্ধায় আড়ুয়া থেকে বারাকপুর নিজ বাড়িতে ফেরার পথে বেয়ালিয়ারচরে নৃশংসভাবে সন্ত্রাসী হামলার শিকার হন বারাকপুর ইউপি চেয়ারম্যান, উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও প্রাক্তন দাপুটে সাধারণ সম্পাদক গাজী জাকির হোসেন। সন্ত্রাসীরা এ সময় এলোপাথাড়ি হামলা চালিয়ে তাঁর দু’ পা এবং দু ‘হাত ভেঙ্গে গুড়ো গুড়ো করে দেয়। হামলায় সময় সন্ত্রাসীরা লোহার রড, জিআই পাইপ এবং ধারালো অস্ত্র ব্যবহার করে বলে জানা যায়।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে গাজী জাকির হোসেনের পায়ে অস্ত্রপচারকারী এক চিকিৎসক জানিয়েছেন তাঁর দু’পায়ে ৭ টি হাড় ভেঙ্গে টুকরো টুকরো হয়ে গেছে। জীবিত থাকলেও তাঁর সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে ৩/৪ বছর সময় লাগতে পারে।

সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত আজ বিকাল থেকে তাঁর অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে চেয়ারম্যান গাজী জাকির হোসেনের ভাইপো বারাকপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক গাজী আলী বাকের প্রিন্স এ প্রতিবেদককে জানিয়েছেন। তিনি দলীয় নেতা, কর্মী, সমর্থকসহ সর্বসাধারণের কাছে তাঁর চাচার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

আরও পড়ুন>>> সন্ত্রাসী হামলায় আহত চেয়ারম্যান জাকিরের অবস্থা সংকটাপন্ন, ঢাকায় স্থানান্তর

এ দিকে দলীয় নেতা এবং দিঘলিয়া উপজেলার ৬ টি ইউনিয়নের মধ্যে একমাত্র নৌকা প্রতীক নিয়ে বিজয়ী ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের উপর নৃশংস এবং ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ৩৪ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও দলীয়ভাবে কোথাও কোন প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিলের সংবাদ পাওয়া যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে দলীয় নেতা, কর্মী, সমর্থকরা সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদের ঝড় তুলছেন।

জেলা আ’লীগ: দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগে সাবেক সাধারণ সম্পাদক, বারাকপুর ইউনিয়ন পরিষদ এর বারবার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ গাজী জাকির হোসেন এর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের আটক এবং কঠোর শাস্তির দাবি জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. সুজিত অধিকারি সহ সকল নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692