খুলনা, বাংলাদেশ | ৪ শ্রাবণ, ১৪৩১ | ১৯ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

চুয়াডাঙ্গায় পৃথক দু’টি অভিযানে ২৮ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

গেজেট ডেস্ক

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় পৃথক দু’টি স্থানে বিজিবি ও পুলিশ অভিযান চালিয়ে ২৯৫ ভরি ওজনের ২৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে। বৃহস্পতিবার (৮ জুন) বিজিবি উপজেলার পাথিলা গ্রাম থেকে এবং জীবননগর থানা পুলিশ একইদিন উপজেলার শহরে হাসপাতালপাড়া রোড থেকে উল্লেখিত স্বর্ণের বার জব্দ করা হয়। এ ঘটনায় বিজিবি সদস্যরা একজনকে আটক করেছেন।

বিজিবি জানায়, গোপন সংবাদ পেয়ে বিজিবির (মহেশপুর ৫৮ ব্যাটালিয়ন)’র অধিনায়ক লে. কর্নেল পারভেজ হাসানের নেতৃত্বে জীবননগর-দত্তনগর সড়কে এ্যাম্বুশ করে সৈনিকরা। এ সময় দু’জন ব্যক্তি মোটরসাইকেলযোগে পাথিলা ঈদগাহ সংলগ্ন স্থানে পৌঁছানো মাত্র বিজিবি সদস্যরা তাদের গতিরোধ করে। এ সময় একজন মোটরসাইকেল থেকে নেমে দ্রুত পালিয়ে গেলেও সেলিম হোসেনকে (৩০) আটক করা হয়। পরে বিজিবি সদস্যরা ১৫৯ ভরি ওজনের ১৬ স্বর্ণের বার উদ্ধার করেন। গ্রেপ্তারকৃত সেলিম ঝিনাইদহ জেলার বাঘাডাঙ্গা গ্রামের জাফর আলীরে ছেলে।

অন্যদিকে একই দিন সকালে জীবননগর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলা শহরের হাসপাতাল পাড়া মসজিদের সামনে রাস্তা থেকে ১৩৬ ভরি ওজনের ১২টি স্বর্ণের বার উদ্ধার করে। এ সময় স্বর্ণের বার বহনকারী মোটরসাইকেল আরোহী দু’জন পালিয়ে যায়।

জীবননগর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবি কর্তৃক সেলিম হোসেন নামের একজনকে গ্রেপ্তার করা হয়। বিজিবি কর্তৃক উদ্ধারকৃত স্বর্ণের মূল্য এক কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ৯৫৮ টাকা এবং পুলিশ কর্তৃক উদ্ধারকৃত স্বর্ণের মূল্য এক কোটি ১৯ লাখ ৭৯ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ঘটনার ব্যাপারে জীবননগর থানায় পৃথক দু’টি মামলা হয়েছে।

খুলনা গেজেট/এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!