খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত
মহানবী (সঃ) কে নিয়ে আপত্তিকর পোস্ট

চিতলমারী‌তে জনতা-পুলিশ সংঘর্ষ, আহত ২৫ : আটক ১২

নিজস্ব প্রতিবেদক,বাগেরহাট ও চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে কলেজ শিক্ষার্থী কর্তৃক ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ জনতা। মিছিলকারীদের থানায় প্রবেশে বাঁধা দিলে বিক্ষুব্ধ জনতার সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে ১২ পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহতের খবর পাওয়া গেছে। আহতের অধিকাংশকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অন্তত ১২ জনকে আটক করেছে পুলিশ। সোমবার (২০ জুন) দুপুরে চিতলমারী থানায় সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, চিতলমারী উপজেলার চরডাকাতিয়া এলাকার রমনি বালার মেয়ে শেরে বাংলা কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী রনিত বালা রনি (১৮) কয়েকদিন আগে তার “Ronit Bala roni” নামক ফেসবুক আইডি হতে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে কটুক্তি ও অবমাননা করে পোস্ট দেয় এবং ভিডিও ভাইরাল করে। এঘটনার পরে এলাকায় উত্তেজনা দেখা দিলে রবিবার (১৯ জুন) রাতে রনিত বালা রনিকে গ্রেপ্তার করে পুলিশ। থানায় রেখে রনিত বালা রনিকে জিজ্ঞাসাবাদ করছিলেন পুলিশ সদস্যরা। সোমবার (২০ জুন) দুপুরে হঠাৎ করে স্থানীয় জনতা রনিত বালা রনির বিচারের দাবিতে মিছিল করে এবং থানায় প্রবেশের চেষ্টা করে। তখন পুলিশ বাঁধা দিলে সংঘর্ষে রুপ নেয়। এসময় বিক্ষুব্ধ জনতা ইটপাটকেল নিক্ষেপ করে। বিক্ষুব্ধ জনতাকে সামাল দিতে পুলিশও ২৪ রাউন্ড গুলি ছোড়ে। এসময় অতিরুক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হোসেনের গাড়ি, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি এবং ধথানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গাড়ি, ৪টি মোটরসাইকেল ও থানার কাচের জানালা ক্ষতিগ্রস্থ হয়।

 

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান বলেন, বিক্ষুব্ধ জনতা আইন হাতে তুলে নেওয়ার জন্য চেষ্টা করে । তাদেরকে বাঁধা দিলে সংঘর্ষে রুপ নেয়। এতে ১২ পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় আমরা ১২ জনকে আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692