খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

চন্দ্রমহল ইকোপর্কের বণ্যপ্রাণী করমজলে অবমুক্ত

মোংলা ও রামপাল প্রতিনিধি

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ করা বিভিন্ন বণ্যপ্রানী সুন্দরবনের করমজল বণ্যপ্রজনন কেন্দ্রে অবমুক্ত করা হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) বেলা ১১ টায় বণ্যপ্রাণীগুলো অবমুক্ত করা হয়। গত ১৫ নভেম্বর চন্দ্রমহল ইকোপার্কে খুলনার বণ্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগ ও র‌্যাবের একটি দল যৌথ অভিযান চালিয়ে একটি ক্যাঙ্গারুর চামড়া, একটি তিমির কঙ্কাল, ছয়টি হরিণের চামড়া, পাঁচটি ঘুঘু, একটি কুমির, দুইটি কচ্ছপ ও ছয়টি উটপাখিসহ ১৬ প্রজাতির ৪৩ টি বণ্যপ্রাণী জব্দ করে।

পূর্ব সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ওসি হাওলাদার আজাদ কবির বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে জব্দ হওয়া বনের প্রাকৃতিক বণ্যপ্রাণী শনিবার সুন্দরবনের করমজলে অবমুক্ত করা হয়েছে। এর মধ্যে একটি কুমির, তিনটি বানর, দুটি চিত্রা হরিণ, দুটি কচ্ছপ, সাতটি বক ও দুটি মাছমুড়াল পাখি রয়েছে। বাকি বণ্যপ্রাণীগুলো ঢাকার বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হবে বলেও জানান তিনি।

বণ্যপ্রাণী অবমুক্তের সময় এদিন করমজলে উপস্থিত ছিলেন, র‌্যাব-৬ এর পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম, বাগেরহাট জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর ই আলম সিদ্দিকি, বণ্যপ্রানী ও জীববৈচত্র্য সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচার্য্য ও করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ওসি হাওলাদার আজাদ কবির।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692