খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা
মোবাইল ও ইন্টারনেট ভোগান্তির সমাধানে ১০০ হটলাইন

চতুর্থ শিল্প বিপ্লব ইন্টারনেটে : বিটিআরসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, যশোর

বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লব ঘটছে ইন্টারনেটে। মোবাইল ও ইন্টারনেট সেবা নিরবিচ্ছিন্ন, নিরাপদ ও সহজলভ্য করতে সরকার নানা উদ্যোগ নিয়েছে। সেই উদ্যোগ বাস্তবায়নে সেবার মাননিয়ন্ত্রণ, সেবা প্রদানে সমস্যার সমাধান ও সম্ভাবনা নিয়ে নিরলস কাজ করছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার যশোরে টেলি কমিউনিকেশন সেবা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। যশোর কালেক্টরেট সভাকক্ষে বেলা এগারটায় যশোর জেলা প্রশাসন জেলার উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার, সুধীজন, বিটিসিএলসহ বিভিন্ন টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সাথে এ মতবিনিময় সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

সভায় বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার বলেন, ইন্টারনেট গ্রাহক মোবাইল ও ফিক্সড ১২৬.৬০ মিলিয়ন, যার মধ্যে মোবাইল ইন্টারনেট গ্রাহক ১১৬.৫৩ মিলিয়ন, ফিক্সড ইন্টারনেট গ্রাহক ১০.০৭ মিলিয়ন। গ্রাহক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মান নিয়ন্ত্রণে কাজ করছে বিটিআরসি। এ সময় তিনি মোবাইল ও আইএসপির মাধ্যমে ইন্টারনেট প্যাকেজ সেবায় গ্রাহকদের ভোগান্তি, মোবাইল ইন্টারনেট সেবা নিরবিচ্ছিন্ন না থাকা, গ্রাহকদের অজান্তে টাকা কেটে নেয়া, প্যাকেজের তথ্য সঠিকভাবে না জানা, গ্রাহকের অজান্তে নানা বিজ্ঞাপন প্রচারসহ যে কোন ভোগান্তির জন্য ১শ’ হটলাইন নম্বরে অভিযোগ দেয়ার অনুরোধ জানান।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিটিআরসির উপপরিচালক খালেদ ফয়সাল রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাইফুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডাক্তার সাইনূর সামাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন।

সভায় বিটিআরসি সাম্প্রতিক উদ্যোগ, সেবা কর্ণার, সোশ্যাল মিডিয়ার অপব্যবহাররোধ, নিরাপদ ইন্টারনেট সেবা, মোবাইল সেবার বিবিধ সমস্যা ও গৃহীত পদক্ষেপ, ইলেক্ট্রো ম্যাগনেটিক ফিল্ড রেডিয়েশন পরিবীক্ষণের ফলাফল, মোবাইল ফোন সেবার মান নিয়ন্ত্রণ, বিটিআরসির সাম্প্রতিক অর্জন, ইন্টারনেট সেবা ও আইএসপি, অপারেট ভিত্তিক অপটিক্যাল ফাইবারের বিস্তৃতি, ইন্টারন্যাশনাল টেরিস্ট্রিয়াল ক্যাবলের ব্যান্ডউইথ তথ্য, সাবমেরিন কেবলের ব্যান্ডউইথ তথ্য, ইন্টারনেট সেবার পরিসংখ্যান, শিল্প বিকাশের ক্রমবিকাশ ও টেলিযোগাযোগ খাতের নানাদিক নিয়ে বক্তারা আলোচনায় অংশ নেন।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692