খুলনা, বাংলাদেশ | ৩১ আশ্বিন, ১৪২৮ | ১৬ অক্টোবর, ২০২১

Breaking News

  সাম্প্রদায়িক দাঙ্গায় বিএনপি’র হাত আছে : ওবায়দুল কাদের
  কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, শিশুসহ তিন যাত্রী আহত
  রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৫ কেজি আইস, অস্ত্র ও গুলিসহ টেকনাফ মাদক সিন্ডিকেটের সদস্য খোকনসহ গ্রেপ্তার ২

‘খোকা থেকে বঙ্গবন্ধু জাতির পিতা’ অ্যানিমেশন চলচ্চিত্র

বিনোদন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হয়েছে অ্যানিমেশন চলচ্চিত্র ‘খোকা থেকে বঙ্গবন্ধু জাতির পিতা’। এটি পরিচালনা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞানের প্রফেসর ড. হানিফ সিদ্দিকী।

সম্প্রতি এই অ্যানিমেশন চলচ্চিত্রের ইউটিউব লিংকটি ওপেন করা হয়েছে। চলচ্চিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমানের সঙ্গে আছেন তার মা-বাবা, সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, শিশু শেখ হাসিনা, শেখ কামাল, শেখ জামাল, শিশু রাসেল, জাতীয় চার নেতা, মওলানা ভাসানী, শামসুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, এ কে ফজলুক হক, তোফায়েল আহমেদসহ বেশ কিছু ঐতিহাসিক চরিত্র।

১ ঘণ্টা ৩২ মিনিটের অ্যানিমেশনটিতে উঠে এসেছে শেখ মুজিবুর রহমানের ছেলেবেলা, বাংলার মাটি ও মানুষের সঙ্গে তার সম্পর্ক, গড়ে উঠা, তার মন ও চারপাশের জগতের সঙ্গে মিথস্ক্রিয়ার মতো বিষয়গুলো।

চলচ্চিত্রটি প্রযোজনা করেছে আগামীল্যাবস। প্রযোজনা সংস্থা জানিয়েছে আগামী প্রজন্ম তথা আজকের শিশু-কিশোর-তরুণসহ সবার কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অ্যানিমেশনের মাধ্যমে সহজে উপস্থাপন করাটাই এ চলচ্চিত্রের মূল লক্ষ্য।
অ্যানিমেশন চলচ্চিত্রের ড. হানিফ সিদ্দিকী জানান, এই চলচিত্রটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার “শেখ মুজিব আমার পিতা’’ বইসহ জাতীয় পাঠ্যপুস্তকের অবলম্বনে নির্মিত হয়েছে।

গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে অ্যানিমেশন চলচ্চিত্রটির প্রথম ২২ মিনিট প্রচার হয় একুশে টিভিতে। সেটিরই ধারাবাহিকতায় চলতি বছরের ১৭ মার্চ প্রচার হয় আরও ৪০ মিনিট।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692