খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত
একদিনে মৃত্যু ১৯, শনাক্ত ৫৭১

খুলনা বিভাগে কমেছে মৃত্যু ও শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৫৭১ জনের।

এর আগে শুক্রবার (৩০জুলাই) বিভাগে ৩৪ জনের মৃত্যু এবং ৭৯৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনিবার (৩১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৫ জন করে মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে খুলনায় ৪ জন, যশোর ও ঝিনাইদহে ৩ জন করে; চুয়াডাঙ্গায় ২ জন, বাগেরহাট ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯২ হাজার ৯৩২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৩৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ হাজার ৭৮৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৪৫ জনের। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৭৭৬ জনের। মারা গেছেন ৬২৪ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৪৪৬ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের । এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৮২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৩৮৯ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১০৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৭৪০ জন। মোট মারা গেছেন ৩৪৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৭৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ১০৪ জনের। মোট মারা গেছেন ৯২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫৮ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৩ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮১ জনের। মোট মারা গেছেন ৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬৮ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৫৬৯ জন। মোট মারা গেছেন ২০২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭২৩ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ২৩৪ জনের। মোট মারা গেছেন ৫৫৩ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৮৩ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৯৪ জন। মোট মারা গেছেন ১৬১ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৯৪ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৭৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৩০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৭ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!