খুলনা, বাংলাদেশ | ১১ আষাঢ়, ১৪২৮ | ২৫ জুন, ২০২১

Breaking News

  ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ
  পাবনায় প্রতিবন্ধী ভিক্ষুককে ছুরিকাঘাতে হত্যা, এক নারীকে আটক
  এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৭ জুন
  সারাদেশে ২৫ হাজার ব্যাংকার করোনা আক্রান্ত, মারা গেছেন ১৩৩ জন
  সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী, আগের চেয়ে কঠোর হচ্ছে বিধি-নিষেধ

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আহবায়ক কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি) শিক্ষক সমিতির কমিটি গঠনের লক্ষ্যে শিক্ষকবৃন্দের উপস্থিতিতে দৌলতপুরের অস্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনে এক সভা বুধবার (৯ জুন) সকাল ১১টায় অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে এনিম্যাল নিউট্রিশন বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ তসলিম হোসেনকে আহ্বায়ক এবং ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এম এ হান্নানকে সদস্য-সচিব করে ১৫ (পনের) সদস্যের একটি আহবায়ক কমিটি ২০২১-২২ গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন ড. মো: আসাদুজ্জামান, ডাঃ মুঃ শহিদুল্লাহ, মোঃ আরিফ সাদিক পলাশ, নাহিদ হোসেন, মোঃ আরিফুর রহমান, সবুজ কান্তি নাথ, ফেরদৌস আরা হ্যাপি, ইসরাত খান, ড. মোঃ মেহেদী আলম, মোঃ জহুরুল ইসলাম, মোঃ আসাদুর রহমান, ড. নৌশিন জাহান এবং নিউটন চন্দ্র পাল। উক্ত আহবায়ক কমিটি আগামীতে শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন করবে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আহবায়ক কমিটি নিম্নবর্ণিত মৌলিক লক্ষ্য ও উদ্দেশ্যে গঠিত হয়। লক্ষ্য ও উদ্দেশ্যের মধ্যে রয়েছে ১) শিক্ষকবৃন্দের মধ্যে শিক্ষা ও গবেষণা, সাংস্কৃতিক এবং সামাজিক কার্যাবলির বিস্তৃতি ও উন্নয়ন সাধন ২) শিক্ষকবৃন্দের ন্যায্য অধিকার নিশ্চিতকরণ ৩) বিশ্ববিদ্যালয় ও শিক্ষকবৃন্দের সম্মান ও স্বার্থ সুনিশ্চিত রাখা ৪) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাথে সক্রিয় যোগাযোগ স্থাপন করা এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাথে পারস্পারিক সুসম্পর্ক ও যোগাযোগ রক্ষা করে উচ্চ শিক্ষা ও গবেষণার উন্নয়নে কাজ করা ও ৫) সর্বোপরি শিক্ষকগণের সার্বিক কল্যান নিশ্চিতকরণে সচেষ্ট থাকা।

এছাড়া খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি খুকৃবির সার্বিক কল্যাণ ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা, সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সামাজিক ও বুদ্ধিবৃত্তিক আন্দোলন গড়ে তোলা, বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠান উদযাপন এবং সামাজিক ও জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692