খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

খুলনায় ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু

নিজস্ব প্রতি‌বেদক

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সোমবার (২৯ নভেম্বর) থেকে খুলনায় ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সকালে শের-এ-বাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষায় বর্তমান সরকার সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে কাজ করছে। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর সম্ভব দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন সংগ্রহ করা হয়েছে এবং বয়সানুক্রমে ধাপে ধাপে সকলকে ভ্যাকসিনেশনের আওতায় আনা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় আজ থেকে খুলনায় শিক্ষার্থী পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হলো। তিনি আরো বলেন, সরকার জনগণের কল্যাণে নানা কর্মসূচি বাস্তবায়ন করলেও একটি মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে সরকারকে হেয় করার জন্য অপপ্রচার করে যাচ্ছে। সব ধরণের অপপ্রচারের বিষয়ে তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান এবং শিক্ষার্থী পর্যায়ে টিকাদান কর্মসূচি সফল করতে অভিভাবক ও শিক্ষকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনা অঞ্চলের পরিচালক শেখ হারুনর রশীদ ও খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ। অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক এ এম এম আব্দুল খালেক, জেলা শিক্ষা অফিসার খোন্দকার রুহুল আমিন, স্থানীয় সরকার উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলামসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী পর্যায়ে কোভিড ভ্যাকসিন প্রদানের প্রথম দিনে খুলনা মহানগরীর ১২ থেকে ১৭ বছর বয়সি ৫’শ ৪ জন শিক্ষার্থীকে ভ্যাকসিন প্রদান করা হয়। খুলনা সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, সিভিল সার্জন অফিস ও জেলা শিক্ষা অফিস যৌথভাবে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692