খুলনা, বাংলাদেশ | ৪ ভাদ্র, ১৪২৯ | ১৯ আগস্ট, ২০২২

Breaking News

  ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৩৪০ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৭৫৩ জনের

খুলনায় রথযাত্রা সীমিত আকারে মন্দির অভ্যন্তরে পালনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

শ্রীশ্রীজগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠান ২০২১ উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখা আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক বিশেষ বর্ধিত সভা সংগঠনের সভাপতি শ্যামল হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডুর সঞ্চালনায় উপস্থিত মহানগর পূজা পরিষদ, থানা কমিটি, আয়োজক কমিটি ও বিভিন্ন মন্দির কমিটি’র নেতৃবৃন্দ উপস্থিত থেকে তাঁদের মতামত ব্যক্ত করেন।

বক্তারা বলেন, মহামারী করোনা ভাইরাস সারাদেশে উদ্বেজনকভাবে বৃদ্ধি পাওয়ায় এবং লকডাউনের কারণে বর্তমানে মানুষ অসহায় হয়ে পড়েছে। আগামীদিনে সরকার সারাদেশে শাটডাউনের চিন্তাভাবনা করছে। এ রকম একটি পরিস্থিতিতে আগামী ১২ জুলাই শ্রীশ্রীজগন্নাথদেবের রথযাত্রা অনুষ্ঠান সীমিত পরিসরে সরকারের স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে মন্দির অভ্যন্তরে করার জন্য মতামত ব্যক্ত করেন। তাছাড়া বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী শ্রীশ্রীজগন্নাথদেবের রথযাত্রা সীমিত আকারে ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে মন্দির অঙ্গণে পালনের জন্য অনুরোধ করেন। সেই ক্ষেত্রে যেসব মন্দিরে শ্রীশ্রীজগন্নাথদেবের রথযাত্রা উৎসবের আয়োজন হয়ে থাকে, সে সকল মন্দিরে এবার উৎসব না করে পুরোহিতসহ সর্বোচ্চ ১০ জন ভক্তের উপস্থিতিতে মাঙ্গলিক অনুষ্ঠান পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

শ্রীশ্রীজগন্নাথদেবের রথযাত্রা অনুষ্ঠান চলাকালীন যদি সরকার কর্তৃক শাটডাউনের সিদ্ধান্ত বলবৎ হয় সেক্ষেত্রে পুরোহিত ও ম-পীসহ সর্বোচ্চ ৫ জনের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে মাঙ্গলিক অনুষ্ঠান সম্পন্ন করার জন্য অনুরোধ জানানো হয়। শ্রীশ্রীজগন্নাথদেবের রথযাত্রা অনুষ্ঠান চলাকালীন সংশ্লিষ্ট মন্দির কমিটিকে মহামারী করোনা থেকে দেশবাসী ও বিশ্ববাসীর মুক্তি কামনায় প্রতিদিন প্রার্থনা করার অনুরোধ জানানো হয়।

উক্ত বর্ধিত সভায় এ পর্যন্ত যাঁরা করোনায় মৃত্যুবরণ করেছেন তাঁদের আত্মার সদগতি কামনা এবং যারা অসুস্থ হয়ে আছেন তাদের সুস্থতা কামনা করে মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করা হয়। বিশেষ করে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের সফল অস্ত্রপচার সম্পন্ন হওয়ায় ও দ্রুত সুস্থ হয়ে পরিবারসহ জনগণের মাঝে ফিরে আসার কামনা করে প্রার্থনা করা হয়।

বর্ধিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগরের সাবেক সভাপতি ও শ্রীশ্রীসত্যনারায়ণ মন্দির কমিটির নির্বাহী ট্রাস্টি গোপী কিষণ মুন্ধড়া, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, খুলনা মহানগর পূজা পরিষেদের কার্যনির্বাহী সদস্য ও টুটপাড়া গাছতলা মন্দির কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নিখিল কুমার বিশ্বাস, যুব ঐক্য পরিষদ খুলনা মহানগর সভাপতি বিশ্বজিৎ দে মিঠু, সদর থানা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বিকাশ কুমার সাহা, সাধারণ সম্পাদক বিপ্লব সাহা লব, সোনাডাঙ্গা থানা সভাপতি বিপ্লব মিত্র, সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার, খালিশপুর থানা সভাপতি রজত কান্তি দাস, দৌলতপুর থানা সভাপতি তিলক গোস্বামী, সাধারণ সম্পাদক প্রকাশ অধিকারী, লবণচরা থানা সভাপতি ডাঃ শেখর চন্দ্র পাল, সাধারণ সম্পাদক পার্থ রায় মিঠু, হরিণটানা থানা সভাপতি মনোজ কান্তি রায়, সাধারণ সম্পাদক রঞ্জন রায়, খানজাহান আলী থানা সভাপতি দুলাল সরকার, সাধারণ সম্পাদক সুভাষ দত্ত, আড়ংঘাটা থানা আহ্বায়ক আশিষ কবিরাজ, সদস্য সচিব দেবদাস ম-ল দেবু, মহানগর পূজা উদযাপন পরিষদের সম্পাদকম-লীর সদস্য উজ্জ্বল ব্যানার্জী, শরৎ কুমার মুন্ধড়া, বাবলু বিশ্বাস, গৌরাঙ্গ সাহা, সঞ্জীব দাস, তাপস সাহা, শিবু রায়, বিদ্যুৎ দাস, সুশান্ত ব্যানার্জী, রূপন দে, সুরেশ কুমার আগরওয়ালা, মুকেশ রাম, রাজকুমার শীল, রবিন দাস, বিধান রায়, পলাশ রায় প্রমুখ। প্রেস রিলিজ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692