খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

খুলনায় নারী উদ্যোক্তা ও কর্মীদের জন্য টেকসই সেবা প্রদান বিষয়ক সভা

নিজস্ব প্রতিবেদক

নারীদের পিছনে ফেলে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। পুরুষের পাশাপাশি তাঁদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে পারলে দেশ আরও সামনে এগিয়ে যাবে। আত্মকর্মসংস্থানে নারীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হতে হবে। নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতা নিশ্চিতকরণে দরকার দৃষ্টিভঙ্গির পরিবর্তন। কর্মক্ষেত্রে নারীবান্ধব পরিবেশ টেকসই উন্নয়নে অবদান রাখবে।

সোমবার খুলনায় নারী উদ্যোক্তা ও কর্মীদের জন্য টেকসই সেবা প্রদান বিষয়ক সভায় অতিথিরা এসব কথা বলেন। বেসরকারি উন্নয়ন সংস্থা (উইএসএমএস) প্রকল্প নগরীর একটি হোটেলে এ সভা আয়োজন করে।

সভায় অতিথি হিসেবে খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, সমবায় ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, সমাজসেবা দপ্তরের সহকারী পরিচালক মোঃ আয়নাল হক প্রমুখ বক্তৃতা করেন। প্রবন্ধ উপস্থাপন করেন উইএসএমএসের সাদিয়া তাসনিম।

উল্লেখ্য, এই প্রকল্পটি খুলনা বিভাগের খুলনা, যশোর ও কুষ্টিয়া জেলায় চালু রয়েছে। প্রকল্পটির মেয়াদ জুলাই ২০১৬ থেকে ৩০ ডিসেম্বর ২০২১ সাল পর্যন্ত। এর উদ্দেশ্য নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক ক্ষমতায়নে সামাজিক ও পারিবারিক বাধা চিহ্নিতকরণ এবং উত্তরণে সহায়তা করা।

সভায় সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, নারী উদ্যোক্তা ও সংগঠনের কর্মীরা অংশগ্রহণ করেন। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692