খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

খুলনায় কেডিএ’র অভিযান, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) নগরীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নগরীর একাধিক এলাকায় এ অভিযান পরিচালিত হয়। কেডিএ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এথ্য জানানো হয়।

কেডিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সাজিয়া আফরীন এর উপস্থিতিতে উক্ত উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করা হয়। অভিযান পরিচালনা করেন, কেডিএ স্থায়ী সদস্য শবনম সাবা ও অথরাইজড অফিসার, জি এম মাসুদুর রহমান।

অভিযানে, খুলনা সদর থানার টুটপাড়ার ৫টি ভবনের খেলাপী অংশ অপসারণ সহ দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বয়রা এলাকার ৫টি ভবনের আংশিক খেলাপী অংশ অপসারণ করা হয় এবং অবশিষ্ট অংশ লাল রং দ্বারা চিহ্নিত করে ভেঙ্গে অপসারন করে নেওয়ার জন্য সময় প্রদান করা হয়। এ দিন মোট নব্বই হাজার টাকা জরিমানা আদায় করা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরিকল্পিত নগরায়নের স্বার্থে ভবিষ্যতেও এ ধরণের অননুমোদিত, খেলাপী ও অবৈধ নির্মাণ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে। তাই পরিকল্পিত খুলনা গড়ার প্রত্যয়ে ও ভবন মালিকগণের আর্থিক ক্ষয়ক্ষতি পরিহারের লক্ষ্যে নকশা অনুমোদন ব্যতীত ও নকশার ব্যতয় ঘটিয়ে এবং অবৈধ দখলদারিত্বের মাধ্যমে যে কোন নির্মাণ কাজ হতে বিরত থাকতে সকলকে উদাত্ত আহবান জানানো হচ্ছে।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!