খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

খুলনায় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অ‌র্ধেকের বে‌শি শিক্ষার্থী অনুপ‌স্থিত

নিজস্ব প্রতিবেদক

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়সহ (খুকৃবি) ৭ টি কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২৭ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হয়। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গঠিত ১৩টি কমিটির মাধ্যমে ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করা হয়েছে।

দ্বিতীয়বারের মতো কৃষি প্রাধ্যন্য ও কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার অর্ন্তভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহ হলো-বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। এই বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে বেলা ১১.৩০ থেকে দুপুর ১২.৩০ পর্যন্ত সাতটি বিশ্ববিদ্যালয়ে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বছর ভর্তি পরীক্ষায় খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি) কেন্দ্রে ৫০১ জন পরীক্ষার্থী ছিলেন। যার মধ্যে উপস্থিত ছিলেন ২০৯ জন এবং অনুপস্থিত ২৯২ জন। খুকৃবি’র অস্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনের ১১ টি কক্ষে ভর্তি পরীক্ষা সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয় । বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সুবিধার্থে খুলনা মহানগরীর দৌলতপুরস্থ বিভিন্ন স্থানে ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল,আসনবিন্যাস, কক্ষ নম্বর ও রোল নম্বর সম্বলিত ব্যানার সংযোজন ও লিফলেট বিতরণ করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692