খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪২৯ | ২৯ সেপ্টেম্বর, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬ জন ও আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৮৬১ জন

খুলনায় কারিতাসের চাকুরী মেলা

নিজস্ব প্রতিবেদক

সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রকল্প থেকে প্রশিক্ষিত বেকার যুবক/যুবতীদের চাকুরীর সুযোগ করে দেওয়ার লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস জিআইজেড এবং জিএফএ কনসালটিং গ্রুপ যৌথভাবে চাকুরী মেলার আয়োজন করে।

বৃহস্পতিবার ( ২৮ জুলাই) খুলনার বয়রা টেকনিক্যাল স্কুলে এ মেলার আয়োজন করা হয়।।মেলায় ৩ টি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৮ জন প্রশিক্ষণ গ্রহণকারীর হাতে চাকুরীর নিয়োগপত্র তুলে দেন। এদের মধ্যে ৩ জন যুবক এবং ৫ জন যুবতী। এদেরমধ্যে খুলনা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ৪ জন যুবতী। বাকীরা কারিতাসের প্রশিক্ষণপ্রাপ্ত।

প্রশিক্ষিত ৮ জন বেকার যুবক/যুবতী ‘সোনার হরিণ’ চাকুরীর নিয়োগপত্র হাতে পাওয়ার পর তাঁদের চোখে মুখে ছিলো আনন্দ আর উচ্ছ্বাস।

একই দিন জব মেলার পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে খুলনা আঞ্চলিক সমবায় ইন্সটিটিউট মিলনায়তনে এক জব সেমিনারের আয়োজন করে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক সমীর মল্লিক।

কারিতাসের রিজিওনাল ম্যানেজার মিঃ রবার্ট সি ফলিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে বিশেষ অতিথি ছিলেন খুলনা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক খান মোতাহার হোসেন, ডিআইজেড এর খুলনাঞ্চলের এ্যাডভাইজার আতিয়ার রহমান, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলরের আঞ্চলিক পরিচালক, এ্যালস্টার মেচিন টিম লিডার, জিএফএ কনসালটিং গ্রুপের ডেপুটি টিম লিডার শেখ মফিজুর রহমান, জিএফএ কনসালটিং গ্রুপের টিম লিডার মোঃ হাবিবুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে জব সেমিনারের এ প্রাণবন্ত আলোচনায় অংশগ্রহণ করেন খুলনা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রিয়াজ শরীফ, কারিতাসের কর্মসংস্থান বিভাগের ইনচার্জ মিঃ নোটেন রবিক্স, এসি এন্ড রেফ্রিজারেশন মালিক সমিতির সভাপতি জাহিদ মোল্যা, সাধারণ সম্পাদক মোঃ মাহাবুবুর রহমান, খুলনা বৈদ্যুতিক দোকান ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এস এম এমদাদুল হক।

এছাড়া আরএফএল, আকিজ গ্রুপ, ফারুক কন্সট্রাকশন, এফআর জুট মিল, টিকে গ্রুপসহ বিভিন্ন কলকারখানার কনসালটিং গ্রুপ এবং কারিতাসের খুলনা অঞ্চলের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং চাকুরী প্রত্যাশী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

জব মেলা এবং জব সেমিনারের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কারিতাস খুলনাঞ্চলের টিও তপন কুমার অধিকারী এবং বিটিএস এর কর্মী এবং কর্মকর্তাবৃন্দ।

সবাই বক্তারা বলেন, জব ফেয়ারের মাধ্যমে সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রকল্প থেকে প্রশিক্ষিত যুবক/যুবতীরা চাকুরীর সুযোগ পাবে এবং কোথায় কি ধরণের চাকুরীর সুযোগ আছে সে বিষয়ে অবগত হতে পারবেন। এ ছাড়া একইসাথে প্রশিক্ষণার্থী চাকুরী প্রার্থীদের সাথে চাকুরীদাতা প্রতিষ্ঠানের মধ্যে একটা সেতুবন্ধন তৈরী হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692