খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

খুলনায় ইতিহাস ও ঐতিহ্য শীর্ষক পাঁচ দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে খুলনা জেলার ইতিহাস ও ঐতিহ্য শীর্ষক পাঁচ দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠান বুধবার (০৮ মার্চ) সন্ধ্যায় খুলনা জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পাশাপাশি সাংস্কৃতিক ক্ষেত্রেও বিপ্লব আনতে চেয়েছিলো। এজন্য বঙ্গবন্ধু ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি। বঙ্গবন্ধুর স্বপ্নের এই শিল্পকলা একাডেমিকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সামনে এগিয়ে নিয়ে যাচ্ছি। এ প্রতিষ্ঠানের কার্যক্রম এখন ৬৪ জেলা থেকে ৪৯১টি উপজেলায় সম্প্রসারিত হচ্ছে। তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। সুস্থ সংস্কৃতি চর্চা করার জন্যই শিল্পকলা একাডেমি। খুলনার ফুলতলা উপজেলার দক্ষিণডিহিতে বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের শ^শুরবাড়িকে কেন্দ্রে করে একটি কালচারাল সেন্টার নির্মাণের পরিকল্পনা নেওয়া হবে বলে জানান মহাপরিচালক।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির, খুলনা বিশ^বিদ্যালয়ের ভাষ্কর্য ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক শেখ সাদী ভূইয়া এবং ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন ও চারুকলা স্কুলের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রকিব হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার সুজিত কুমার সাহা।

আজ থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এ চিত্রকর্ম প্রদর্শনী প্রতিদিন বিকাল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। ১৫ জন শিল্পীর আঁকা ৩০টি চিত্রকর্ম নিয়ে চলবে এই প্রদর্শনী। – তথ্য বিবরণী

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!