খুলনা, বাংলাদেশ | ৪ ভাদ্র, ১৪২৯ | ১৯ আগস্ট, ২০২২

Breaking News

  ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৩৪০ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৭৫৩ জনের

খুলনায় অনলাইনে কোরবানির পশু কেনা বেচার সুযোগ

নিজস্ব প্রতিবেদক

করোনার কারণে এ বছরও খুলনায় অনলাইনে কোরবানির পশু কেনা বেচার সুযোগ থাকছে। ১ জুলাই থেকে খুলনা জেলা প্রশাসন ও জেলা প্রাণি সম্পদ অফিসের যৌথ উদ্যোগে ফেসবুকে ‘খুলনা গরুর হাট’ নামক পেজের মাধ্যমে এর কার্যক্রম শুরু হয়েছে। ইতিমধ্যে অনলাইনে ছয়শত গরুর ছবি ও দাম উল্লেখ করে পোষ্ট দেওয়া হয়েছে।

ফেসবুকে অনলাইন পশুর হাট পেতে এখানে ক্লিক করুনঃ

এছাড়া www.Kcchaat.com এই অনলাইনের মাধ্যমেও পশু ক্রয় এবং বিক্রয় করা যাবে বলে খুলনা সিটি কর্পোরেশন জানিয়েছে।

জেলা প্রাণি সম্পদ অফিসের মনিটরিং অফিসার মোঃ নেওয়াজিস খান তারিক জানান, করোনা সংক্রমণ উর্ধ্বগতির কারণে ক্রেতা এবং বিক্রেতা উভয়ই যেন নিরাপদে এ বছর কোরবানির পশু কিনতে ও বিক্রি করতে পারেন সেজন্য এ উদ্যেগ নেওয়া হয়েছে। জেলার ৫ হাজার ২১২ জন খামারির মোট ৪৭ হাজার পশু কোরবানির জন্য প্রস্তুত। অনলাইনের ১০ টি হাটে ৬০০ গবাদি পশুর ছবি আপলোড করা হয়েছে। রয়েছে ছবি, দামসহ প্রতিটি পশুর বিবরণ। ক্রেতারা এখান থেকে পছন্দ মতো পশু কিনতে পারবেন। এ পর্যন্ত অনলাইনে ১৭ টি গরু বিক্রি হয়েছে। হাট জমবে বলে তিনি আশাবাদি।

বিভিন্ন স্থানে হাট বসলেও অনলাইনে পশু কেনা বেচার ওপরে জোর দিয়ে তিনি বলেন, করোনার কারণে মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটে কেনাবেচার নির্দেশনা থাকলেও গত বছর অধিকাংশ মানুষ তা মানেননি। সে কারণে প্রত্যেকের উচিত নিরাপদে থেকে পশু কেনা বেচা করা।

এদিকে পশু আনা নেওয়ার জন্য আগামী ১৭ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত বিশেষ ট্রেন চালু হবে। ট্রেনে খুলনা থেকে পশু আনা নেওয়া করলে খুলনা প্রাণি সম্পদ অফিস তাকে সহায়তা করবে বলে জানিয়েছে।

খুলনা গেজেট/এনএম/টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692