খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

খুলনাসহ ৯ জেলায় ১০ শিশু সংবেদনশীল আদালত কক্ষ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের ইতিহাসে একটি মাইল ফলক তৈরি হলো। এই প্রথম শিশুদের জন্য তৈরি হলো শিশু সংবেদনশীল আদালত। একই সঙ্গে খুলনাসহ দেশের ৯ টি জেলায় মোট ১০ টি এ জাতীয় সংবেদনশীল আদালত কক্ষ স্থাপিত হলো। বৃহস্পতিবার (২৯ শে ফেব্রুয়ারি) দুপুরে ভিডিও কনফারেন্সেরের মাধ্যমে রাজধানী ঢাকার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের কনফারেন্স রুমে প্রধান অতিথি হিসেবে এ সকল আদালত কক্ষের উদ্বোধন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ গোলাম সারোয়ারের সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিসেফ ‘র বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সেলভন ইয়েট, রাজশাহী জেলা ও দায়রা (জজ শিশু আদালত) -২’র বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিসেফ বাংলাদেশের চিফ চাইল্ড প্রটেকশন অফিসার মিস নাতালি ম্যাককলি। এছাড়া খুলনার শিশু আদালত -২ ও ৩ এর কক্ষ থেকে অনলাইনে যুক্ত থাকেন খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল -২ এর বিজ্ঞ বিচারক জামিউল হায়দার , নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ খুলনা এর বিজ্ঞ বিচারক আবদুস সালাম খান, স্পেশাল পিপি এডভোকেট ফরিদ আহমেদ ,জেলা সমাজসেবা অধিদপ্তরের দু’জন কর্মকর্তা ও ইউনিসেফ খুলনা অফিসের একজন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!