খুলনা, বাংলাদেশ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ৩০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  সিলেট-সুনামগঞ্জে বজ্রপাতে ৬ জনের মৃত্যু
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২১
  ডিসেম্বরের মধ্যে সচিবালয়কে প্লাস্টিক মুক্ত করা হবে : পরিবেশ উপদেষ্টা

খুলনার ডুমুরিয়া, কয়রা ও পাইকগাছায় ভোট আজ

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত খুলনার উপকূলীয় তিনটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আজ রোববার (০৯ জুন)। ডুমুরিয়া, ফুলতলা ও কয়রা উপজেলায় তৃতীয় ধাপে গত ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ভোট সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। অনিয়ম বন্ধে থাকছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট। ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, কোস্টগার্ড র‌্যাব সদস্যরা থাকছে। পাশাপাশি এবার নতুন ভাবে যুক্ত করা হয়েছে হাইওয়ে পুলিশ ও নৌপুলিশকে। নির্বাচন উপলক্ষ্যে শনিবার দুপুর থেকে কেন্দ্রে কেন্দ্রে সরঞ্জামাদি পৌছাতে শুরু করে।

রির্টানিং কর্মকর্তার কার্যালয় জানিয়েছে, ডুমুরিয়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী তিন জন। তারা হলেন, আওয়ামী লীগের জেলা শাখার সদস্য বর্তমান চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ। আওয়ামী লীগের জেলা শাখার আরেক সদস্য বিশিষ্ট ব্যববসায়ী আজগর বিশ্বাস তারা এবং বিএনপি নেতা মোল্লা আবুল কাশেমের ছেলে অ্যাডভোকেট মুনিমুর রহমান নয়ন। এই উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী তিন জন। ভোট কেন্দ্র ১০৮টি। ভোটারসংখ্যা দুই লাখ ৭৩ হাজার ১১৪ জন। তার মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৬ হাজার ৫০৭ জন এবং নারী ভোটার এক লাখ ৩৬ হাজার ৬০৭ জন।
কয়রা উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন হলেন, সাবেক চেয়ারম্যান জি এম মোহসিন রেজা, বর্তমান চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম এবং অ্যাডভোকেট অনাদী সানা। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী নয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী তিন জন। মোট ভোটার এক লক্ষ ৭৮ হাজার ৫৩৭ জন। পুরুষ ভোটর ৯০ হাজার ৩২০ জন, মহিলা ভোটার ৮৮ হাজার ১৬ জন ও হিজড়া ভোটার একজন। ভোট কেন্দ্র ৬৭টি।

পাইকগাছায় চেয়ারম্যান পদে ৬, ভাইস চেয়ারম্যান ৯ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ প্রার্থী প্রতিদ্বন্ধিতাক রছেন। চেয়ারম্যান পদে শেখ কামরুল হাসান টিপু, আনন্দ মোহন বিশ্বাস, কৃষ্ণপদ মন্ডল, অ্যাডভোকেট শেখ আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট স ম শিবলী নোমানী রানা ও আছাদুল বিশ্বাস। ৯৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার এক লাখ ৩১ হাজার ৯৩৮ জন। যার মধ্যে পুরুষ এক লাখ ১৬ হাজার ৮৭১ এবং নারী এক লাখ ১৫ হাজার ৬৭ জন।

রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খান বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ৩৭ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। ডুমুরিয়া ও পাইকগাছায় বিজিবি থাকবে তিন প্লাটুন করে এবং কয়রায় দুই প্লাটুন। তাছাড়া কয়রা উপজেরায় কোস্ট গার্ড দায়িত্ব পালন করবে।

অপরদিকে ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব, হাইওয়ে পুলিশ, নৌপুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। কেন্দ্রে ভোট গ্রহণের সকল উপকরণ কঠোর নিরাপত্ত্বার মধ্য দিয়ে বিতরণ করা হয়েছে। তবে কেন্দ্রে ব্যালট যাবে ভোটের দিন সকালে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!