খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

খুলনায় জার্নালিস্ট প্রটেক্ট কমিটির তথ্য অধিকার দিবস পালিত

গেজেট ডেস্ক 

খুলনায় তথ্য অধিকার দিবসে বক্তারা বলেছেন জন প্রত্যাশা পূরণ ও কার্যকর গণতন্ত্রে প্রতিষ্ঠায় তথ্যের অবাধ প্রবাহের বিকল্প নেই। তাই রাষ্ট্র ও বেসরকারি প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে সহজ তথ্য প্রাপ্তির নিশ্চয়তা সৃষ্টি করতে হবে। একই সঙ্গে ভিন্নমত প্রকাশ ও গঠনমূলক সমলোচনা গ্রহণের নাগরিক মানসিকতা তৈরি করতে হবে। এ জন্য সর্বস্তরে সচেতনতা গড়ে তুলতে অংশীজনদের কার্যকর উদ্যোগ নিতে হবে।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস- ২০২৪ উপলক্ষে শোভাযাত্রা-সমাবেশ ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় প্রবাহভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিডাব্লিউএফ এলায়েন্স (সিডাব্লিউএফ, সিএমকেএস ও দৈনিক প্রবাহ)’র সার্বিক ব্যবস্থাপনায়, দাতা সংস্থা দ্য ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে, ফ্রি প্রেস আনলিমিটেড, আর্টিকেল নাইনটিনের সহযোগিতায় খুলনা জার্নালিস্ট প্রটেক্ট কমিটির এ অনুষ্ঠানের আয়োজন করেন।

জার্নালিস্ট প্রটেক্ট কমিটির আহবায়ক কৌশিক দে’র সভাপতিত্বে ও সদস্য সচিব আনিছুর রহমান কবির এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের অন্তর্বতীকালীন কমিটির আহবায়ক এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডব্লিউএফ এর পরিচালক ও সিডব্লিউএফ এলায়েন্স এর টিম লিডার মোহাম্মদ নাসিমুল হক, দৈনিক নয়া দিগন্ত পত্রিকার খুলনা প্রতিনিধি মো. শামসুদ্দোহা। অনুষ্ঠানে স্থানীয় ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

-খবর বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!