খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

খুলনায় কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট রবিবার 

গেজেট ডেস্ক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক ও কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২৪ এর খুলনা বিভাগীয় সমন্বয়ক আজিজুল বারী হেলাল বলেছেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে মাদকের ছোবল। মাদকের ছোবল থেকে মুক্তির জন্য খেলাধুলার বিকল্প নেই। দেশের যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে এবং দলীয় নেতাকর্মীদেরকে উজ্জীবিত রাখতে খুলনার রেলওয়ে মাঠে আরাফাত রহমান কোকো স্মৃতি টুর্ণামেন্ট রবিবার (৯ জুন) বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে।

তিনি বলেন খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুব সমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। তাই যুবসমাজকে মাদকের আখড়া থেকে খেলার মাঠে ফিরিয়ে আনতে কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর সামাজিক আন্দোলন হিসেবে নিয়েছে বিএনপি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তম ও বিএনপির চেয়ারপারসন সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ উপলক্ষে শনিবার (৮ জুন) বেলা ২টায় বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং এ তিনি এসব কথা বলেন।

আজিজুল বারী হেলাল আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশের ক্রীড়াঙ্গন দলীয়করণমুক্ত ও শক্তিশালী ছিল। কিন্তু বর্তমান আওয়ামী সরকার ক্ষমতা গ্রহণের পর গত ১৫ বছরে ক্রীড়াঙ্গনকে দলীয় ও রাজনীতিকরণ করে ফেলেছে। এর ফলে দেশের ক্রীড়াঙ্গনের আজ নাজুক অবস্থা তৈরি হয়েছে।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক ও কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর খুলনা সবুজ দলের সমন্বয়ক রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির আবু হোসেন বাবু, স.ম আ রহমান, বেগম রেহেনা ঈসা, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, কে এম হুমায়ূন কবির (ভিপি হুমায়ূন), শেখ জাহিদুল ইসলাম, মোঃ মুরশিদ কামাল, কাজী মিজানুর রহমান, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, আবু সাইদ হাওলাদার আব্বাস, রুবায়েত হোসেন বাবু, বিপ্লবুর রহমান কুদ্দুস, একরামুল কবীর মিল্টন, জহর মীর, নাজির উদ্দিন নান্নু, আহসান উল্লাহ বুলবুল, শেখ জামাল উদ্দিন, আফসার উদ্দিন, আনসার আলী, নাসির খান, আব্দুস সালাম, আলমগীর হোসেন, মো. জাহিদ হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, শেখ ফারুক হোসেন, যুবদলের কাজী নেহিবুল হাসান নেহিম, আব্দুল্লাহেল কাফি সখা, আব্দুল আজিজ সুমন, শেখ জাবির আলী, স্বেচ্ছাসেবক দলের শফিকুল ইসলাম শাহিন, তাঁতী দলের আবু সাঈদ শেখ, মাহমুদ আলম লোটাস, জাসাসের নুর ইসলাম বাচ্চু, আজাদ আমিন, মহিলা দলের এ্যাড. তসলিমা খাতুন ছন্দা, আনজিরা খাতুন, নাসরিন হক শ্রাবনী, নিঘাত সীমা, সালমা বেগম, শিরিন আক্তার, মঞ্জুয়ারা বেগম, চমন আরা, পারভীন বেগম, শাহনাজ সরোয়ার, কাওছারী জাহান মঞ্জু, মরিয়াম খাতুন মুন্নি, রাবেয়া ফাহিদ হাসনা হেনা, রুমা আক্তার, আরিফা চুমকি ও লুৎফুন নাহার লাভলী, আফরোজা জামান, ফরিদা বেগম, ময়না বেগম, ছাত্রদলের আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিয়াক আহমেদ ইস্তি, গোলাম মোস্তফা তুহিন, আঞ্চলিক শ্রমিক দলের আলমগীর হোসেন তালুকদার প্রমূখ। ব্রিফিং এ জানান খুলনা বিভাগের ১০ জেলা ও একটি মহানগরীকে লাল- সবুজ দলে বিভক্ত করে রবিবার বিকাল ৩টায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর সবুজ দলে খুলনা মহানগর ও জেলা, বাগেরহাট জেলা, নড়াইল জেলা, সাতক্ষীরা জেলা ও যশোর জেলা। লাল দলে খেলবে, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা। আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান, বিশেষ অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম-মহাসচিব ও কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের আহবায়ক হাবিব উন নবী খান সোহেল, কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের সদস্য সচিব আমিনুল হক, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু। সভাপতিত্ব করবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল।

এর আগে শনিবার দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে যৌথ প্রস্তুতি সভা করেছেন খুলনা মহানগর ও জেলা বিএনপি। যৌথ প্রস্তুতি সভা শেষে খুলনা রেলওয়ে খেলার মাঠ পরিদর্শন করেছেন নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!